বেদে পল্লীতে শাবিপ্রবির স্বপ্নোত্থানের ঈদবস্ত্র বিতরণ

8 mins read

সিলেটের পীরেরবাজারে অবস্থিত দুইটি মুসলিম বেদেপল্লীতে ইদবস্ত্র বিতরণ করেছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) অন্যতম স্বেচ্ছাসেবী সংগঠন ‘স্বপ্নোত্থান’।

শনিবার (১৬ এপ্রিল) দুপুরে ঈদবস্ত্র বিতরণের বিষয়টি নিশ্চিত করেন সংগঠনের প্রচার সম্পাদক আবু রায়হান।

তিনি বলেন, ‘স্বপ্নোত্থান’ প্রতিষ্ঠালগ্ন থেকেই সমাজের সুবিধাবঞ্চিত মানুষের অধিকার আদায়ে কাজ করে যাচ্ছে। এরই ধারাবাহিকতায় প্রতি বছরের ন্যায় হতদরিদ্র মানুষদের মুখে ইদের হাসি ফোটাতে ‘স্বপ্নোত্থান ইদবস্ত্র বিতরণ-২২ কর্মসূচির আয়োজন করেছে স্বপ্নোত্থান। এতে দুইটি মুসলিম বেদেপল্লীতে ২১ টি পরিবারের ৭৮ সদস্যকে ইদবস্ত্র বিতরণ করা হয়। এছাড়া পুরুষ ও ছেলে শিশুদেরকে নতুন পোষাকের সাথে আতর, টুপি; মহিলা ও বাচ্চা মেয়েদেরকে নতুন পোষাকের সাথে মেহেদী, আলতা ও চুড়ি দেওয়া হয়।স্বপ্নোত্থান ২০১৯ ও ২০২১ সালেও ইদবস্ত্র বিতরণ করেছিলো বেদে জনগোষ্ঠীর মধ্যে।

স্বপ্নোত্থানের সাধারণ সম্পাদক মাইবম দর্পণ সিংহ বলেন, ‘স্বপ্নোত্থান সর্বদা সমাজের সুবিধা বঞ্চিত মানুষের অধিকার আদায়ে কাজ করে। স্বপ্নোত্থান প্রতি বছরের ন্যায় এবারো প্রান্তিক জনগোষ্ঠী বেদেদের মধ্যে ইদের খুশি ছড়াতে ইদবস্ত্র বিতরণ করেছে। স্বপ্নোত্থান ইদবস্ত্র বিতরণের জন্য যারা আর্থিক সাহায্য করেছেন, সকলের প্রতি আমাদের অশেষ কৃতজ্ঞতা।

Leave a Reply

Your email address will not be published.

Latest from Blog

x
English version