///

সিলেটে প্রধানমন্ত্রীর উপহারের ঘর পাচ্ছে আরো ৬০৬ পরিবার

8 mins read

সিলেটে প্রধানমন্ত্রী শেখ হাসিনার আশ্রয়ণ প্রকল্পের ঘর পাচ্ছে আরও ৬০৬টি পরিবার। ২২ মার্চ ঘরের চাবি হস্তান্তর কার্যক্রমের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী।

সংশ্লিষ্টরা জানান, জেলার ৬০৬ টি পরিবারকে জমিসহ গৃহ প্রদান করার মাধ্যমে জৈন্তাপুর, ফেঞ্চুগঞ্জ, দক্ষিণ সুরমা ও কানাইঘাট উপজেলাকে ‘ভূমিহীন ও গৃহহীনমুক্ত’ হিসেবে ঘোষণা করা হবে।

সিলেট জেলার গোয়াইনঘাট উপজেলার নন্দীরগাঁও আশ্রয়ণ প্রকল্পে ভার্চুয়াল মাধ্যমে সংযুক্ত থেকে গৃহ হস্তান্তর কর্মসূচির উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দিবেন প্রধানমন্ত্রী।

সিলেট জেলা প্রশাসন কার্যালয় সূত্র জানায়, ইতোমধ্যে সিলেট জেলার ৫ হাজার ৫৬৩ টি ভূমিহীন ও গৃহহীন পরিবারের মধ্যে এ পর্যন্ত ৪ হাজার ১৮৯ টি পরিবারকে জমিসহ গৃহ প্রদান করা হয়েছে। মোট ভূমিহীন ও গৃহহীন পরিবারের অনুকূলে এই পর্যন্ত মোট ৫ হাজার ৪৫৩ টি গৃহ নির্মাণের বরাদ্দ হয়েছে।

জেলায় ১ম পর্যায়ে বরাদ্দপ্রাপ্ত ৩ হাজার ১৩১টি গৃহ, ২য় পর্যায়ের ১১৫ টি এবং ৩য় পর্যায়ের ১ হাজার ১৫৮ টি গৃহের মধ্যে ১ হাজার ১২৮ টি গৃহের নির্মান কাজ ইতোমধ্যে সম্পন্ন হয়েছে। চলতি বছরের জুন মাস নাগাদ জেলার আরো সাতটি উপজেলাকে ‘ভূমিহীন ও গৃহহীনমুক্ত’ ঘোষণার প্রয়াস চলমান রয়েছে।

এ প্রসঙ্গে সিলেটের জেলা প্রশাসক মো. মজিবর রহমান বলেন, এই প্রকল্পের আওতায় প্রক্রিয়া সম্পন্ন হলে ২০২৩ সালের শেষ নাগাদ সিলেট জেলাকে সম্পূর্ণ ভূমিহীন ও গৃহহীন মুক্ত ঘোষণা করা যাবে বলে আশা করা যায়। আমরা সেই লক্ষ্য নিয়ে কাজ করছি ৷

Leave a Reply

Your email address will not be published.

Latest from Blog

x
English version