////

ওমরাহ পালনে গিয়ে জকিগঞ্জের মাওলানা ফখরুল ইসলামের ইন্তেকাল

10 mins read

জকিগঞ্জ ফাজিল সিনিয়র মাদ্রাসার সাবেক উপাধ্যক্ষ ও জকিগঞ্জ কেন্দ্রীয় জামে মসজিদের সাবেক খতিব এবং মাওলানা ফখরুল ইসলাম শিক্ষা ট্রাস্টের প্রতিষ্ঠাতা যুক্তরাজ্য প্রবাসী মাওলানা ফখরুল ইসলাম(৬৮) আকস্মিকভাবে ইন্তেকাল করেছেন। ইন্নালিল্লাহি ওয়া ইন্নাইলাইহি রাজিউন। তিনি জকিগঞ্জ উপজেলার কাজলসার ইউনিয়নের মঙ্গলসার গ্রামের মরহুম আলহাজ্ব রুফিজ আলীর ছেলে।

পবিত্র ওমরাহ হজ্জ পালনের জন্য মক্কা শরীফে অবস্থানরত অবস্থায় (বাংলাদেশ সময়) শুক্রবার ভোর রাতের দিকে সেখানে তিনি ইন্তেকাল করেন।

তাঁর মৃত্যুর খবর নিশ্চিত করেছেন জকিগঞ্জ ফাজিল সিনিয়র মাদ্রাসার অবসরপ্রাপ্ত অধ্যক্ষ মাওলানা মোহাম্মদ নূরুল ইসলাম। তিনি জানান, মাওলানা ফখরুল ইসলাম গত রোববার যুক্তরাজ্য থেকে স্ত্রী ও বড় ছেলেসহ বাংলাদেশ সফরের উদ্দেশ্যে রওয়ানা দিয়ে প্রথমে পবিত্র ওমরাহ পালনের জন্য মক্কা শরীফে যান। ওমরাহ পালন অবস্থায় শুক্রবার ভোর রাতের দিকে (বাংলাদেশ সময়) তিনি মক্কা শরীফে ইন্তেকাল করেন। মাওলানা ফখরুল ইসলাম যুক্তরাজ্যের কিথলি শাহজালাল জামে মসজিদের ইমাম হিসেবে দায়িত্বরত ছিলেন। পাশাপাশি দেশে তিনি মাওলানা ফখরুল ইসলাম শিক্ষা ট্রাস্ট প্রতিষ্ঠা করে মাদ্রাসা শিক্ষার উন্নয়নে ব্যাপক ভূমিকা পালন করেছেন। তাছাড়াও গরীব অসহায় অসংখ্য মানুষ মাওলানা ফখরুল ইসলামের মাধ্যমে উপকৃত হতেন।

মাওলানা ফখরুল ইসলাম প্রতিবারই যুক্তরাজ্য থেকে দেশে ফেরার আগে পবিত্র ওমরাহ করে দেশে আসতেন। এবারও ঠিক সেভাবে ওমরাহ পালন শেষে ৬/৭ তারিখ নাগাদ দেশে এসে পৌঁছার কথা ছিলো। কিন্তু দেশে ফেরার আগেই না ফেরার দেশে পাড়ি জমালেন।

তাঁর মৃত্যুর খবরে সিলেট জুড়ে শোকের ছায়া নেমে এসেছে। তবে এ রিপোর্ট লেখা পর্যন্ত তাঁর দাফনের ব্যাপারে কোন সিদ্ধান্ত চূড়ান্ত হয়নি।

Leave a Reply

Your email address will not be published.

x