নোটিশ:
জৈন্তাপুর প্রতিদিন একটি অনলাইন ভিত্তিক জনপ্রিয় দৈনিক পত্রিকা । আপনাদের আশে পাশে ঘটে যাওয়া সংবাদটি আমাদের জানান । আমরা সঠিক তথ্য যাচাই করে খবর পোস্ট করবো ।জৈন্তাপুর প্রতিদিন একটি অনলাইন ভিত্তিক জনপ্রিয় দৈনিক পত্রিকা । আপনাদের আশে পাশে ঘটে যাওয়া সংবাদটি আমাদের জানান । আমরা সঠিক তথ্য যাচাই করে খবর পোস্ট করবো ।জৈন্তাপুর প্রতিদিন একটি অনলাইন ভিত্তিক জনপ্রিয় দৈনিক পত্রিকা । আপনাদের আশে পাশে ঘটে যাওয়া সংবাদটি আমাদের জানান । আমরা সঠিক তথ্য যাচাই করে খবর পোস্ট করবো ।জৈন্তাপুর প্রতিদিন একটি অনলাইন ভিত্তিক জনপ্রিয় দৈনিক পত্রিকা । আপনাদের আশে পাশে ঘটে যাওয়া সংবাদটি আমাদের জানান । আমরা সঠিক তথ্য যাচাই করে খবর পোস্ট করবো ।
শিরোনাম :
সোনার দামে রেকর্ড, ৮৪ হাজার ৩৩১ টাকা ভরি জৈন্তাপুর উপজেলা আওয়ামীলীগ নেতা ফয়েজ আহমদ বাবরের ২য় মৃত্যু বার্ষিকীতে আলোচনা সভা, মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত জৈন্তাপুরে শেখ কামালের ৭৩ তম জন্মবার্ষিকী উদযাপন ৮ আগষ্ট সোমবার জৈন্তাপুরের আলোচিত নিশাত হত্যাকান্ডের রায় প্রকাশ জৈন্তাপুরে সড়ক দূর্ঘটনায় নিহত ১, আহত ৪ জৈন্তাপুরে ৩৫টি পাওয়ারজেল ও ৩৫টি ডেটোনেটর ধ্বংস করল, ১৭ পদাতিক ডিভিশনের বোমা বিষ্ফোরক দল ও পুলিশ জৈন্তাপুরে জেছিসের মতবিনিময় সভা অনুষ্টিত ছাতকে নাশকতার আংশকায় দুই জামায়াত নেতা গ্রেপ্তার জৈন্তাপুরে একট্রাক ভারতীয় কসমেট্রিক্স চালান আটকের মামলার প্রধান আসামী লোকমান আটক জৈন্তাপুর উপজেলা ছাত্রদলের নেতা বিভিন্ন মামলার আসামী শাহীন আলম গ্রেফতার
গোলাপগঞ্জে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত

গোলাপগঞ্জে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত

গোলাপগঞ্জে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত

গোলাপগঞ্জে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত হয়েছে । দিবসটি উপলক্ষে শনিবার (২৬ মার্চ) সূর্যদয়ের সাথে সাথে জাতীয় পতাকা উত্তোলন, ৩১ বার তোপধ্বনি মাধ্যমে দিবসের কার্যক্রম শুরু হয়। পরে উপজেলা পরিষদের স্মৃতি সৌধে ও বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয় । সাবেক শিক্ষামন্ত্রী আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য নুরুল ইসলাম নাহিদ এমপি শ্রদ্ধাঞ্জলি অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন। এর আগে সূর্যদয়ের সাথে সাথে স্মৃতি সৌধে ও বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করে উপজেলা প্রশাসন। পরে একে একে শ্রদ্ধা নিবেদন করে উপজেলা আওয়ামী লীগ, মুক্তিযুদ্ধ সংসদ, গোলাপগঞ্জ মডেল থানা, পৌর আওয়ামী লীগ, যুবলীগ রণকেলী বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজ। এছাড়া একাধিক সংগঠন পুষ্পার্ঘ অর্পণ করেন। পরে সকাল সাড়ে ৯টায় আনুষ্ঠানিক ভাবে জাতীয় পতাকা উত্তোলন, কুচকাওয়াজ, ডিসপ্লে প্রদর্শন, পায়রা ও বেলুন ওড়ানো হয় । মহান স্বাধীনতা দিবসের কুচকাওয়াজে এসময় অভিবাদন মঞ্চে দাড়িয়ে সালাম গ্রহণ করেন সাবেক শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এমপি। এসময় প্রধান অতিথির বক্তব্যে নুরুল ইসলাম নাহিদ এমপি বলেন, ঐতিহাসিক রেসকোর্স ময়দানে ৭ই মার্চের সেই ভাষণে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্বাধীনতার রূপরেখা ও দিকনির্দেশনা দিয়েছিলেন। তাই বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণই ছিল প্রকৃত অর্থে স্বাধীনতার ঘোষণা। তিনি বলেন, বঙ্গবন্ধুর ৭ই মার্চের ভাষণ সাত কোটি বাঙালিকে মুক্তিযুদ্ধে ঝাঁপিয়ে পড়তে উদ্বুদ্ধ ও অনুপ্রাণিত করে। ফলে নয় মাসের রক্তক্ষয়ী মুক্তিযুদ্ধের মধ্যে দিয়ে ৩০ লক্ষ শহীদের আত্মত্যাগের মধ্যে দিয়ে অর্জিত হয় বিজয়। প্রতিষ্ঠিত হয় সার্বভৌম বাংলাদেশ।

তিনি আরও বলেন, যারা স্বাধীনতা যুদ্ধের বিরোধীতা করেছিল তারাই আজকে দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করছে তাদের ব্যাপারে আমাদের সবাইকে সজাগ থাকতে হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা মুক্তিযুদ্ধের চেতনায় উদ্ভদ্ধ করে দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন। শিক্ষা,স্বাস্থ্য, বিদ্যুৎ সহ সকল ক্ষেত্রে যুগান্তকারী উন্নয়ন সাধিত হয়েছে। বাংলাদেশ এখন বিশ্বে উন্নয়নের রোল মডেল । উপজেলা নিবাহী কর্মকর্তা মোহাম্মদ গোলাম কবির সভাপতিত্বে শুভেচ্ছা বক্তব্য রাখেন উপজেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান নাজিরা বেগম শিলা ।

পরে দুপুর ১২ টায় উপজেলা পরিষদের অডিটোরিয়াম মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে বীর মুক্তিযোদ্ধা ও শহীদ পরিবারে সদস্যদের সংবর্ধনা দেওয়া হয়। এসময় পৃথক অনুষ্ঠানে উপস্থিত ছিলেন গোলাপগঞ্জ পৌরসভার মেয়র আমিনুল ইসলাম রাবেল, অতিরিক্ত পুলিশ সুপার গোলাপগঞ্জ সাকেল রাশেদুল হক চৌধুরী, উপজেলা সহকারী কমিশনার আবিদা সুলতানা, জেলা আওয়ামী লীগের সদস্য সৈয়দ মিছবাহ উদ্দিন, মনজুর সাফি চৌধুরী এলিম, উপজেলা আওয়ামী লীগের সভাপতি লুৎফুর রহমান, সাধারণ সম্পাদক রফিক আহমদ, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মনসুর আহমদ, উপজেলা মুক্তিযুদ্ধ সংসদের সাবেক কমান্ডার শফিকুর রহমান, উপজেলা কৃষি কর্মকর্তা মোহাম্মদ আনিসুজ্জামান, গোলাপগঞ্জ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ হারুনর রশীদ চৌধুরী, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা অভিজিৎ কুমার পাল, সমাজসেবা কর্মকর্তা নুরুল হক, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মিজানুর রহমান চৌধুরী রিংকু, আলী আকবর ফখর, গোলাপগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ইউনুস চৌধুরী, প্রেসক্লাবের সাবেক সভাপতি অজামিল চন্দ্র নাথ, উপজেলা আওয়ামী লীগের দফতর সম্পাদক নাজিমুল হক লস্কর, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক ফরহাদ আহমদ, যুব ও ক্রিড়া সম্পাদক আব্দুল হানিফ খান, সহ- দফতর সম্পাদক হোসেন আহমদ, সদস্য কামাল উদ্দিন, আজমল হোসেন মনি, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রুহেল আহমদ, উপজেলা যুবলীগের আহ্বায়ক ওয়েছুর রহমান ওয়েছ, সেচ্ছাসেবক লীগের সভাপতি রুহিন আহমদ খান, সাংবাদিক আব্দুল আহাদ, মাহফুজ আহমদ চৌধুরী, গোলাম দস্তগীর খান,
গোলাপগঞ্জ প্রেসক্লাবের সদস্য ফারহান মাসউদ আফছর, উপজেলা মুক্তিয়ুদ্ধ সন্তান কমান্ডের সাধারণ সম্পাদক আলী হোসেন প্রমুখ। পরে বিকেল ৫টায় এক মনোঞ্জ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

প্লিজ সেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত
Design & Developed BY Mission It Development ltd.
x
English version