গোলাপগঞ্জে রপ্তানিযোগ্য গোয়ালগাদ্দা সীম চাষ বিষয়ে কৃষকদের প্রশিক্ষণ প্রদান

9 mins read

সিলেটের গোলাপগঞ্জে বাংলাদেশ সরকার ও জাপান ইন্টারন্যাশনাল কো-অপারেশন এজেন্সি জাইকার অর্থায়নে গোলাপগঞ্জ উপজেলা পরিষদে দুই দিন ব্যাপি রপ্তানিযোগ্য গোয়ালগাদ্দা সীম চাষ বিষয়ে কৃষকদের প্রশিক্ষণ প্রদান করা হয়েছে।

রবিবার (২৪ এপ্রিল) দুপুর ১২টায় উপজেলা কৃষি অফিসের অডিটোরিয়ামে উপজেলা পরিচালনা ও উন্নয়ন প্রকল্পের আওতায় দুই ব্যাপি কৃষকদের প্রশিক্ষণ প্রদানের সমাপনী দিনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেট কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক কাজী মুজিবুর রহমান।

এসময় উপস্থিত ছিলেন উপজেলা কৃষি কমকতা মোহাম্মদ আনিসুজ্জামান, কৃষি সম্প্রসারণ কর্মকর্তা গৌতম কুমার পাল, উপজেলা ডেভেলপমেন্ট ফেসিলিটেটর জাইকার প্রতিনিধি মোঃ ইমরান।

দুই দিন ব্যাপি রপ্তানিযোগ্য গোয়ালগাদ্দা সীম চাষ বিষয়ে দুই দিনে ৮০ জন কৃষককে প্রশিক্ষণ প্রদান করা হয় । এদিকে দুপুর ২টায় ২০২১-২২ অর্থবছরে উপজেলা পরিষদের অর্থায়নে এডিবি খাত থেকে রপ্তানি যোগ্য স্থানীয় জাতের গোয়ালগদ্দ শিম চাষীদের মধ্যে বিনামূল্যে জৈব বালাইনাশক উপকরণ বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয় ।

উপজেলা কৃষি কর্মকর্তা মোহাম্মদ আনিসুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ কবির। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মনসুর আহমদ, উপজেলা প্রকৌশলী মাহমুদুল হাসান, কৃষি সম্প্রসারণ কর্মকর্তা গৌতম কুমার পাল, গোলাপগঞ্জ প্রেসক্লাবের সদস্য ফারহান মাসউদ আফছর। এসময় ৪০ জন কৃষকের মাঝে বিনামূল্যে জৈব বালাইনাশক উপকরণ বিতরণ করা হয়।

Leave a Reply

Your email address will not be published.

Latest from Blog

x
English version