///

চালকের বেপরোয়া ওভারটেকিংয়ে সড়কে ঝরল ৭ প্রাণ

20 mins read

নাটোরের বড়াইগ্রামে বেপরোয়া ওভারটেকের কারণে দুই বাসের মুখোমুখি সংঘর্ষে দুই নারীসহ সাতজনের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন অন্তত ২৫ জন। ৭মে শনিবার সকাল ১১টার দিকে বনপাড়া-হাটিকুমরুল মহাসড়কে মহিষভাঙ্গা এলাকায় গাজী অটো রাইস মিলের সামনে এ দুর্ঘটনা ঘটে।

সরেজমিনে গিয়ে জানা যায়, ঢাকা হতে ন্যাশনাল পরিবহনের একটি বাস একতা পরিবহনের একটি বাসকে অতিক্রম করার সময় বিপরীত দিক হতে আসা সিয়াম পরিবহনের বাসের সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয়। সিয়াম পরিবহনের বাসটি ছিটকে গিয়ে গাজী অটোরাইস মিলের সামনে দাঁড়িয়ে থাকা একটি ট্রাকের সঙ্গে ধাক্কা লাগে। ন্যাশনাল পরিবহনের বাসটিও মহাসড়কের পাশের গাছের সঙ্গে ধাক্কা লেগে কিছুটা নেমে যায়। ঘটনায় ন্যাশনালের চার যাত্রী ও সিয়ামের দুই যাত্রী ঘটনাস্থলেই প্রাণ হারান। হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আরও একজনের মৃত্যু হয়। উভয় বাসের সামনের অংশ দুমড়ে মুচড়ে যায়। উভয় বাসের অন্তত ৫০ জন যাত্রী আহত হন।

দুর্ঘটনার খবর পেয়ে বনপাড়া হাইওয়ে থানা, বড়াইগ্রাম থানা ও বনপাড়া ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে ছুটে গিয়ে উদ্ধার অভিযান শুরু করেন। আহতদের বনপাড়া, নাটোর ও রাজশাহীর বিভিন্ন হাসপাতালে পাঠানো হয়।

দুপুর ১২টার দিকে দুর্ঘটনায় আহত মোহনা আক্তার মিলি (২৬) নামে এক যাত্রীকে বনপাড়ার আমেনা হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছিল। চিকিৎসাধীন অবস্থায় তাঁর মৃত্যু হয়। তিনি নাটোরের লালপুর উপজেলার ওয়ালিয়া গ্রামের রুহুল আমিনের স্ত্রী।

ন্যাশনাল পরিবহনের যাত্রী আরইবির রাজশাহী বিভাগীয় তত্ত্বাবধায়ক (এসি) এনামুল হক বলেন, তিনি সিরাজগঞ্জের ফুট ভিলেজ থেকে রাজশাহী যাওয়ার জন্য বাসে ওঠেন। আসন নম্বর ডি ৩-৪। বনপাড়ার গাজী অটো রাইস মিল ও পাটোয়ারী ফিলিং স্টেশনের সামনের বাঁকে একতা পরিবহনের একটি বাসকে অতিক্রম করার সময় বিপরীত দিক হতে আসা সিয়াম পরিবহনের একটি বাসের সঙ্গে সংঘর্ষ হয়। মুহূর্তেই যাত্রীরা ছড়িয়ে ছিটিয়ে যান। এ সময় একটি বাস গাজী অটোরাইস মিলের একটি ট্রাকের সঙ্গেও ধাক্কা খায়। ঘটনাস্থলে তিনি ছয়জনের মৃতদেহ দেখতে পেয়েছেন। বহু যাত্রীকে আহত অবস্থায় দেখেছেন। নিজেও আঘাত পেয়েছেন।

ন্যাশনাল পরিবহনের যাত্রী রাজন (৩২) ও আক্তারী খানম (৪১) বলেন, গাড়িটি বেপরোয়া গতিতে চালাচ্ছিলেন চালক। অনেক যাত্রীর অনুরোধেও গতি কমাননি। তার কারণেই ঝরে গেল সাতটি তাজা প্রাণ।

নিহতরা হলেন, সিয়াম পরিবহনের যাত্রী নাটোর সদর থানার পাইকোরদল এলাকার প্রবাসী শাহজাহান মিয়ার ছেলে কাউছার রহমান (১৮) এবং মেয় সাদিয়া আক্তার (১২) ও শ্যালক নাটোর সদর থানার পাইকোরদল এলাকার মুক্তার হোসেনের ছেলে আলমগীর হোসেন (৪৮) এবং ন্যাশনাল পরিবহনের যাত্রী নাটোরের লালপুর থানার ওয়ালিয়া এলাকার মোহনা আক্তার মিলি (২৬), মাগুরা সদর থানার মিজানুর রহমান (৩০), চাঁপাইনবাবগঞ্জ সদর থানার ও নাটোর নবাব সিরাজ-উদ-দৌলা কলেজের সহকারী অধ্যাপক মশিউর রহমান (৪০) ও টাঙ্গাইলের দেলদুয়ার থানার বেঙ্গুনিয়া গ্রামের আব্দুল জলিল (২৬)।

হাইওয়ে থানার ওসি মশিউর রহমান বলেন, প্রাথমিক ভাবে ধারণা করা হচ্ছে ভুল ওভার টেকিং করার সময় এ ঘটনা ঘটেছে। পুলিশ ও ফায়ার সার্ভিস কর্মীরা আহত যাত্রীদের উদ্ধার করে বিভিন্ন হাসপাতালে পাঠিয়েছেন। সড়কে যাতায়াত নির্বিঘ্ন করতে তাঁরা কাজ করছেন।

নাটোরের জেলা প্রশাসক শামীম আহমেদ, পুলিশ সুপার লিটন কুমার সাহা, বনপাড়া পৌর মেয়র কেএম জাকির হোসেন, উপজেলা চেয়ারম্যান ডা. সিদ্দিকুর রহমান পাটোয়ারী, বড়াইগ্রাম থানার ওসি আবু সিদ্দিক ঘটনাস্থল পরিদর্শন করেছেন। জেলা প্রশাসক নিহতদের পরিবারকে ২০ হাজার টাকা করে এবং আহতদের চিকিৎসায় সহযোগিতার ঘোষণা দিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published.

Latest from Blog

x
English version