নোটিশ:
জৈন্তাপুর প্রতিদিন একটি অনলাইন ভিত্তিক জনপ্রিয় দৈনিক পত্রিকা । আপনাদের আশে পাশে ঘটে যাওয়া সংবাদটি আমাদের জানান । আমরা সঠিক তথ্য যাচাই করে খবর পোস্ট করবো ।জৈন্তাপুর প্রতিদিন একটি অনলাইন ভিত্তিক জনপ্রিয় দৈনিক পত্রিকা । আপনাদের আশে পাশে ঘটে যাওয়া সংবাদটি আমাদের জানান । আমরা সঠিক তথ্য যাচাই করে খবর পোস্ট করবো ।জৈন্তাপুর প্রতিদিন একটি অনলাইন ভিত্তিক জনপ্রিয় দৈনিক পত্রিকা । আপনাদের আশে পাশে ঘটে যাওয়া সংবাদটি আমাদের জানান । আমরা সঠিক তথ্য যাচাই করে খবর পোস্ট করবো ।জৈন্তাপুর প্রতিদিন একটি অনলাইন ভিত্তিক জনপ্রিয় দৈনিক পত্রিকা । আপনাদের আশে পাশে ঘটে যাওয়া সংবাদটি আমাদের জানান । আমরা সঠিক তথ্য যাচাই করে খবর পোস্ট করবো ।
শিরোনাম :
জৈন্তাপুরে পুলিশের অভিযানে সাজাপ্রাপ্ত আসামী হারুনুর রশিদ উরফে বেশকম গ্রেফতার ফুলবাড়ী সীমান্ত দিয়ে আসা পালসার মটর সাইকেল সহ চোরাকারবারী আটক জৈন্তাপুরে টিলা ধষে শিশু সহ ৪ জন নিহত, ৮জন উদ্ধার জৈন্তাপুরে বিষাক্ত সাপের ছোবলে জহির উদ্দিনের মৃত্যু গোলাপগঞ্জের ঢাকাদক্ষিণে নৌকার প্রার্থী এলিম চৌধুরীর গণসংযোগ প্রবাসী মন্ত্রী চা-বাগানের ব্যবস্থাপকের উপর হামলা, আহত-২, আটক-২ নবীগঞ্জে কলেজ ছাত্রের ঝুলন্ত লাশ উদ্ধার নবীগঞ্জে বজ্রপাতে এক কৃষকের মৃত্যু গোয়াইনঘাটে দিনব্যাপি ব্ল্যাক বেঙ্গল জাতের ছাগল প্রদর্শনী ও পুরস্কার বিতরণ ঢাবির ভর্তি পরীক্ষায় শাবিপ্রবিতে অংশ নিচ্ছেন ৫ হাজার শিক্ষার্থী
ছাতকে ফসলহারা কৃষকদের পাশে এমপি মানিক

ছাতকে ফসলহারা কৃষকদের পাশে এমপি মানিক

ছাতকের বিভিন্ন হাওরে আকস্মিক পাহাড়ি ঢলে ফসলহারা কৃষকদের পাশে দাড়িয়েছেন সুনামগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য মুহিবুর রহমান মানিক।

সোমবার দিনব্যাপী উপজেলার দক্ষিণ খুরমা ইউনিয়নের অন্তর্গত জল্লার হাওর, ধল হাওর, পাতলা চুরা হাওর, বারোমুখা হাওর, বড়বিল এবং চরমহল্লা ইউনিয়নের বাগাচরা হাওর, বুড়াইগিরি হাওর, বড়গাট্টি হাওর, মৌ-আলু ও হুগলি হাওর এলাকা পরিদর্শন করেন তিনি।

ভরদুপুরে হাওরে এমপিকে পেয়ে আবেগাপ্লুত হয়ে স্থানীয় কৃষক আব্দুল হামিদ, আব্দুল জলিল, কমর উদ্দিন, গিয়াস উদ্দিন ও সৈয়দ মুস্তাক আহমদ বলেন, ফসল হারিয়ে তারা দিশেহারা হয়ে পড়েছেন৷ এলাকার সকল কৃষকদের ফসলহানি হওয়ায় তাদের সান্ত্বনা দেয়ারও কেউ নেই। এমপি ছাড়া কেউই তাদের খোঁজখবর রাখছেন না৷ আগামী বছর এসব হাওরে পানি উন্নয়ন বোর্ডের আওতায় বাঁধ নির্মাণের দাবি জানান তারা।

এসময় সাংসদ মানিক ক্ষতিগ্রস্ত কৃষকদের সাথে মতবিনিময় করে পরবর্তী কর্মপরিকল্পনা সম্পর্কে অবহিত করেন এবং যেসব হাওরে পানি ডুকে নাই অতিদ্রুত সেসব হাওরের ধান কাটার পরামর্শ দেন৷ এছাড়া অতি ক্ষতিগ্রস্ত কৃষকদের ত্রাণ সহায়তা দেয়ার জন্য তালিকা তৈরি করে দেয়ার নির্দেশ দেন।

কৃষকদের উদ্দেশ্যে এমপি বলেন, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নির্দেশে হাওরের ফসল ও মানুষ বাঁচাতে স্থায়ী ব্যবস্থা হচ্ছে। হাওরবাসী যেন নির্বিঘ্নে ফসল কেটে ঘরে তুলতে পারে, সেজন্য প্রধানমন্ত্রী সার্বক্ষণিক তদারকি করছেন। ২০১৭ সালে সুনামগঞ্জে ফসলহানীর পর মমতাময়ী প্রধানমন্ত্রী টানা ১৩মাস হাওরবাসীকে ত্রাণ সহায়তা প্রদান করেছেন যা ইতিহাসে বিরল।

এসময় এমপি আক্ষেপ করে বলেন, ছাতক- দোয়ারার অনেক হাওর অরক্ষিত রয়েছে। চাহিদা থাকা সত্বেও পানি উন্নয়ন বোর্ডের আওতায় এসব হাওরে বাঁধ নির্মাণ করা হয় নি। যার কারনে কয়েকটি হাওর তলিয়ে গেছে৷

এদিকে কৃষকরা যাতে দ্রুত সময়ে ধান কাটা ও মাড়াইয়ের কাজ করতে পারে এ লক্ষে সকালে ছাতক উপজেলা পরিষদ চত্বরে ৭০% ভতুর্কি মূল্যে কৃষি পণ্য বিতরণ করেন এমপি মানিক। বিকালে ছাতকের কৈতকে জেএসএ কল্যাণ ট্রাষ্টের উদ্যোগে পবিত্র রমজান মাস ও ঈদুল ফিতর উপলক্ষে স্বল্প আয়ের পরিবারের মেধাবী শিক্ষার্থীদের মধ্যে প্রধান অতিথি হিসাবে পুষ্টিগুন সম্পন্ন খাদ্য সামগ্রী বিতরণ করেন মুহিবুর রহমান মানিক এমপি।

প্লিজ সেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত
Design & Developed BY Mission It Development ltd.
x
English version