///

দেশে খাদ্য উৎপাদন বৃদ্ধি’তে আওয়ামী লীগ সরকার কৃষকদের কল্যাণে এগিয়ে এসেছে —— প্রবাসী কল্যান মন্ত্রী ইমরান আহমদ ৷

19 mins read

দেশে খাদ্য উৎপাদন বৃদ্ধি’তে আওয়ামী লীগ সরকার কৃষকদের কল্যাণে এগিয়ে এসেছে —— প্রবাসী কল্যানমন্ত্রী ইমরান আহমদ এমপি ৷

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ এমপি বলেছেন, সরকার দেশে খাদ্য উৎপাদন বৃদ্ধি করতে কৃষকদের কল্যাণে এগিয়ে এসেছে। শেখ হাসিনা সরকার কৃষি বান্ধব সরকার প্রধানমন্ত্রী তিনি নিজেই গণভবনে কৃষি উৎপাদন কাজে এগিয়ে এসেছেন। দেশের কৃষি ব্যবস্থার উন্নয়নে সরকার নানা প্রকল্প বাস্তবায়ন করে যাচ্ছে। প্রান্তিক কৃষকদের মধ্যে বিনা মুল্যে সার,বীজ দিয়ে সহায়তা করা হচ্ছো। সরকার কৃষি উন্নয়নে বিভিন্ন উদ্যাগ গ্রহন করায় দেশ আজ খাদ্য উৎপাদনে এগিয়ে যাচ্ছে। তিনি বলেন, বসত বাড়ির অঙ্গিনায় শাক-সবজি উৎপাদন ও চাষাবাদ কাজে আমাদের কে এগিয়ে আসতে হবে। তিনি প্রান্তিক কৃষকদের উৎপাদন মূখি কৃষি কাজে আরও এগিয়ে আসার জন্য পরামর্শ দিয়ে সহায়তা করতে কৃষি কর্মকর্তাদের প্রতি আহবান জানান।

সোমবার (২০ মার্চ) সকাল সাড়ে ১০টায় জৈন্তাপুর উপজেলায় কৃষি সমাবেশ ও বিনা মুল্যে সার,বীজ বিতরণ অনুষ্ঠানে তিনি প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নিবার্হী অফিসার আল-বশিরুল ইসলাম। এতে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা কৃষি অফিসার শামীমা আক্তার।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান বশির উদ্দিন, মহিলা ভাইস চেয়ারম্যান পলিনা রহমান, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রিপা মনি দেবী, সিনিয়র সহকারী পুলিশ সুপার কানাইঘাট সার্কেল মো. আব্দুল করিম, জৈন্তাপুর মডেল থানায় ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ওমর ফারুক মোড়ল, চারিকাটা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. সুলতান করিম, ফতেপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান রফিক আহমদ, চিকনাগুল ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান কামরুজ্জমান চৌধুরী, জৈন্তাপুর প্রেসক্লাব সভাপতি নূরুল ইসলাম।

উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক হানিফ মোহাম্মদের উপস্থাপনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন উপজেলা কৃষি সম্প্রসারণ অফিসার খায়রুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা যাদবময় বিশ্বাস, সাংগঠনিক সম্পাদক নিপেন্দ্র কুমার দে, প্রচার সম্পাদক সিরাজুল ইসলাম, দপ্তর সম্পাদক হাসিনুল হক হুসনু, উপজেলা শ্রমিক লীগের সভাপতি ফারুক আহমদ, যুবলীগের আহবায়ক আনোয়ার হোসেন, বীর মুক্তিযোদ্ধা আব্দুর রশিদ, আব্দুল হক, সুলাল চৌধুরী, আবুল হোসেন, শ্রমিক লীগের সাধারণ সম্পাদক শওকত আলী, স্বেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক ইমাম উদ্দিন, উপজেলা কৃষকলীগ যুগ্ম আহবায়ক কয়ছর আহমদ, যুবলীগ নেতা আমিন আহমদ, রুবেল শরিফ ও ছাত্রলীগ নেতা নেহাল পাল।

চলিত অর্থ বছরের খরিফ মৌসুমে আউস ধানের বীজ ও প্রনোদনা কার্যক্রমর অংশ হিসাবে বিনামুল্যে ২২ শত কৃষক এবং উপজেলা পরিষদ থেকে আর ৪শত কৃষকদের মাঝে বিনা মুল্যে বীজ, সার বিতরণ করা হয়েছে।

প্রবাসী কল্যাণ মন্ত্রী ইমরান আহমদ এমপি সকাল সাড়ে ৯টায় ফতেপুর (হরিপুর) নবনির্মিত স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্র উদ্বোধন করেন। এসময় মন্ত্রী মহোদয়কে স্বাগত জানান জৈন্তাপুর মেডিকেল অফিসার ডাঃ নুরজাহান বেগম হাসি, উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: রেন্টু পুরকায়স্থ, ফতেপুর স্বাস্থ্য কেন্দ্রের উপ-সহকারী কমিউনিটি মেডিকেল অফিসার ডাঃ প্রদীপ কুমার দাশ, পরিবার কল্যান পরিদর্শিকা বীথি দাশ ও মোঃ জসীম উদ্দীন সহ অন্যান্য কর্মকর্তাবৃন্দ।

Leave a Reply

Your email address will not be published.

Latest from Blog

x
English version