নোটিশ:
জৈন্তাপুর প্রতিদিন একটি অনলাইন ভিত্তিক জনপ্রিয় দৈনিক পত্রিকা । আপনাদের আশে পাশে ঘটে যাওয়া সংবাদটি আমাদের জানান । আমরা সঠিক তথ্য যাচাই করে খবর পোস্ট করবো ।জৈন্তাপুর প্রতিদিন একটি অনলাইন ভিত্তিক জনপ্রিয় দৈনিক পত্রিকা । আপনাদের আশে পাশে ঘটে যাওয়া সংবাদটি আমাদের জানান । আমরা সঠিক তথ্য যাচাই করে খবর পোস্ট করবো ।জৈন্তাপুর প্রতিদিন একটি অনলাইন ভিত্তিক জনপ্রিয় দৈনিক পত্রিকা । আপনাদের আশে পাশে ঘটে যাওয়া সংবাদটি আমাদের জানান । আমরা সঠিক তথ্য যাচাই করে খবর পোস্ট করবো ।জৈন্তাপুর প্রতিদিন একটি অনলাইন ভিত্তিক জনপ্রিয় দৈনিক পত্রিকা । আপনাদের আশে পাশে ঘটে যাওয়া সংবাদটি আমাদের জানান । আমরা সঠিক তথ্য যাচাই করে খবর পোস্ট করবো ।
ফেঞ্চুগঞ্জে গুনি শিক্ষকদের সম্মাননা প্রদান

ফেঞ্চুগঞ্জে গুনি শিক্ষকদের সম্মাননা প্রদান

সিলেটের ফেঞ্চুগঞ্জে গুনি শিক্ষকদের সংবর্ধনা প্রদান করা হযেছে। ( ২৪শে মে) মঙ্গলবার ফেঞ্চুগঞ্জের মাহমুদ উস সামাদ ফারজানা চৌধুরী গার্লস স্কুল ও কলেজের প্রাক্তন দুইজন অধ্যক্ষসহ ১৩ জন শিক্ষককে সম্মাননা প্রদান করা হয়েছে।

কলেজ মিলনায়তনে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন অধ্যক্ষ মো আব্দুল জলিল। এতে প্রধান অতিথি ছিলেন সিলেট অঞ্চলের মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের পরিচালক প্রফেসর মো আব্দুল মান্নান খান। বিশেষ অতিথি ছিলেন প্রয়াত এমপি ও কলেজের প্রতিষ্ঠাতা জনাব মাহমুদ উস চৌধুরীর সহধর্মিনী এবং কলেজের গভর্ণিং বডির সভাপতি বেগম ফারজানা চৌধুরী। বিশেষ অতিথিদের মধ্যে ছিলেন ফেঞ্চুগঞ্জ সরকারি কলেজের প্রাক্তন অধ্যক্ষ ভাষ্কর রঞ্জন দাস, অধ্যক্ষ রবীন্দ্র কুমার নাথ, অধ্যক্ষ কিরিটি ভূষণ আচার্য্য, গভর্নিং বডির সদস্য জনাব সাহিদ উস সামাদ চৌধুরী, জনাব মঈন উদ্দীন আহমদ, উপজেলা শিক্ষা অফিসার জনাব মো শফিক উদ্দিন, উপজেলা মাধ্যমিক শিক্ষার একাডেমি সুপার সীমা সরকার, ফরিজা খাতুন বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক জনাব মিছবাউর রহমান, ফেঞ্চুগঞ্জ প্রেসক্লাবের সভাপতি রিয়াজ উদ্দীন ইসকা, উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক জনাব মো হারুনূর রশীদ, জেলা প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি জনাব শহীদুজ্জামান প্রমুখ।

প্রভাষক মঞ্জুশ্রী গোস্বামী ও শিক্ষক ইউসুফ আলীর পরিচালনায় অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন শিক্ষার্থী শাহেরা খাতুন এবং গীতা পাঠ করেন প্রজ্ঞা পারমিতা। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন শিক্ষক খায়রুল আলম , সম্বর্ধিত শিক্ষক রাজন সরকার, বিউটি পাল ও আফজাল হোসেন।

বিশেষ অতিথির বক্তব্যে বেগম ফারজানা চৌধুরী প্রতিষ্ঠানটি প্রতিষ্ঠার নেপথ্যে প্রয়াত এমপি জনাব মাহমুদ উস সামাদ চৌধুরীর ভূমিকার কথা উল্লেখ করেন। তিনি বলেন যে এমপি সাহেব যে স্বপ্ন দেখেছিলেন, আল্লাহ সেই স্বপ্নের চেয়ে বেশি দিয়েছেন।

প্রধান অতিথি প্রফেসর মো আব্দুল মান্নান খান শিক্ষাব্যবস্থার বিভিন্ন সম্ভাবনার কথা তুলে ধরেন। শিক্ষার হার বাড়ার পাশাপাশি সিলেট অঞ্চলে নারীশিক্ষার ক্ষেত্রে উল্লেখযোগ্য অগ্রগতি হয়েছে মত প্রকাশ করেন। নারীর ক্ষমতায়ন এবং সুশিক্ষিত নারীর সংখ্যা বাড়াতে সকলের সম্মিলিত প্রচেষ্টা অব্যাহত রাখার উপর গুরুত্বারোপ করেন।

অনুষ্ঠানের শেষ পর্বে অবসরপ্রাপ্ত ও বদলী জনিত বিদায়ী শিক্ষকদের হাতে সম্মাননা ক্রেস্ট তুলে দেওয়া হয়।

প্লিজ সেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত
Design & Developed BY Mission It Development ltd.
x
English version