ভিসির চেয়ারের মূল্য বেশি নাকি শিক্ষার্থীর প্রাণ ?

8 mins read

ভিসি পদের চেয়ারের মূল্য বেশি নাকি অনশনরত শিক্ষার্থীদের প্রাণ? এমনটি জানিয়ে একযোগে অনশনে যাওয়ার ঘোষণা দিয়েছেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) আন্দোলনরত শিক্ষার্থীরা।

সোমবার (২৪ জানুয়ারি) দুপুরে আন্দোলনকারী শিক্ষার্থীদের পক্ষ থেকে সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেন মুহাইমিনুল বাসার রাজ। তিনি বলেন, উপাচার্য পদত্যাগ না করলে আমরা সকলে গণ অনশনে যোগ দিবো। রাজ বলেন, উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদের পদত্যাগের দাবিতে চলমান আন্দোলনকে কেন্দ্র করে শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরীর যে বক্তব্যে দিয়েছেন তা অযৌক্তিক। এর কোন সত্যতা নেই। তিনি বলেন, এখনো পর্যন্ত চিকিৎসা চলাকালে অনশনকারীরা হাসপাতালে কোন খাবার গ্রহণ করেনি। যারা খাবার নিয়ে গেছেন সেগুলো পথশিশুদের বিলিয়ে দিবো। তিনি বলেন, সব কিছু বিবেচনা করে আমাদের মনে হচ্ছে শিক্ষার্থীদের প্রাণের চেয়ে ভিসির একটি পদের দাম অনেক বেশি।

আমরা যেহেতু গণঅনশনের ডাক দিয়েছি, এখন থেকে সে দিকেই যাবো। আমরা মারা গিয়ে এটি প্রমাণ করবো যে, ভিসির চেয়ারটার দাম আমাদের প্রাণের চেয়ে বেশি ছিলো!

এর আগে, গতকাল বিকেল থেকে উপাচার্যের বাসভবনের মূল ফটকের সামনে মানবদেয়াল তৈরি করে রেখেছেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। এতে কার্যত অবরুদ্ধ হয়ে আছেন উপাচার্য। সন্ধ্যায় বিচ্ছিন্ন করে দেওয়া হয় উপাচার্যের বাসভবনের বিদ্যুৎ সংযোগ। এতে উপাচার্যের বাসভবনে পুলিশ সদস্য ও গণমাধ্যমকর্মী ছাড়া কাউকে ঢুকতে দেওয়া হচ্ছে না।

Leave a Reply

Your email address will not be published.

Latest from Blog

x
English version