///

র‌্যাব-৯ এর অভিযানে জৈন্তাপুরের সুমন গ্রেফতার

12 mins read

র‌্যাব-৯ এর অভিযানে ফেইসবুক আইডি ও ম্যাসেঞ্জার হ্যাক করে বিকাশ ও নগদ এ্যাকাউন্টের মাধ্যমে প্রতারনা করায় সিলেটের গোয়াইনঘাট থেকে ০১ জন গ্রেপ্তার।

০৪ মে ৯.১০ টায় গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন-০৯, সদর কোম্পানী (সিলেট ক্যাম্প) এর একটি আভিযানিক দল মেজর শওকাতুল মোনায়েম, সিনিঃ এএসপি ওবাইন, এএসপি আফসান-আল-আলম এবং এএসপি সোমেন মজুমদারের নেতৃত্বে সিলেট জেলার গোয়াইনঘাট থানাধীন নলজুরি বাজার এলাকায় অভিযান পরিচালনা করে ডিজিটাল ডিভাইস ব্যবহার করে ফেইসবুক আইডি ও ম্যাসেঞ্জার হ্যাক করে বিকাশ ও নগদ এ্যাকাউন্টের মাধ্যমে প্রতারনা করার দায়ে ১জন প্রতারককে গ্রেফতার করে র‌্যাব। গ্রেফতারকৃত আসামীর জৈন্তাপুর উপজেলার ঘিলাতৈল গ্রামের মহরম আলীর ছেলে সুমন আহমেদ (২২) ৷

উলে­খ্য সিলেট জালালাবাদ থানার এসএমপির শাপলা ভবনের মোছাঃ ফজিলাতুন নেছা ২৮ মার্চ তারিখে সাধারন ডায়েরী দাখিল করেন৷ ডায়েরীতে তিনি বলেন তার ব্যবহৃত ফেসবুক আইডি ও ম্যাসেঞ্জার হ্যাক করে প্রতারনা করার উদ্দেশ্যে কেউ একজন তার আত্বীয়-স্বজন ও বন্ধু-বান্ধবের নিকট একটি বিকাশ নাম্বার (০১৮৯৩-৩৪৮৬১১) দিয়ে টাকা পাঠাতে বলে। সরল বিশ্বাসে দুজন ব্যক্তি ১০ হাজার ও ৫ হাজার টাকা প্রদান করে।
পরবর্তীতে ভূক্তভোগী র‌্যাব-৯ এ অভিযোগ দিলে, র‌্যাব-৯ অনুসন্ধান শুরু করে এক পর্যায়ে তথ্য প্রযুক্তির সাহায্যে প্রতারক চিহিৃত করতে সক্ষম হয়। পেশাদার প্রতারক সুমন আহমদকে জিজ্ঞাসাবাদে জানা যায় যে, প্রতারণার মাধ্যমে সে বিভিন্ন জনের কাছ থেকে প্রায় কয়েক লক্ষ টাকা হাতিয়ে নিয়েছে। গ্রামের সহজ সরল মানুষ যারা প্রযুক্তি ক্ষেত্রে দুর্বল এমন ব্যক্তিদের টার্গেট করে তাদের ব্যবহৃত ফেসবুক ম্যাসেঞ্জার হ্যাক করে প্রতারণার মাধ্যমে অর্থ হাতিয়ে নেয়। আবার অনেক ক্ষেত্রে প্রতারনার শিকার গ্রাহকদের বিভিন্ন ধরনের লোভ-লালসা দেখিয়ে প্রলুদ্ধ করে অর্থ হাতিয়ে নেয়। প্রতারক সুমনের দৃশ্যমান কোন পেশা নেই ফেসবুক বিকাশ প্রতারণায় মাধ্যমে অর্থ হাতিয়ে নেওয়াই তার পেশা৷ গ্রেফতারকৃত আসামীকে সিলেট মেট্রোপলিটনের জালালাবাদ থানায় হস্তান্তর করা হয়।

Leave a Reply

Your email address will not be published.

Latest from Blog

x
English version