////

শাবিপ্রবি স্পিকার্স ক্লাবের ১৭তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

11 mins read

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) একমাত্র ভাষা ও সাহিত্য বিষয়ক সংগঠন ‘শাহজালাল ইউনিভার্সিটি স্পিকার্স ক্লাবের ১৭তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করা হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগার ভবনের সামনে কেক কাটার মধ্য দিয়ে প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করা হয়। এসময় উপস্থিত প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংগঠনটির উপদেষ্টা ও আধুনিক ভাষা ইনস্টিটিউটের পরিচালক অধ্যাপক ড. মোহাম্মদ আলমগীর তৈমুর।

তিনি বলেন, একজন শিক্ষার্থীর মানসিক উন্নতি, যোগাযোগ দক্ষতা বৃদ্ধি এবং বর্তমান প্রতিযোগিতামূলক সময়ে নিজেকে অন্যদের থেকে এগিয়ে রাখার জন্য একটা সংঘটনের সাথে যুক্ত হওয়া আবশ্যক। এই লক্ষে পুরো বছরব্যাপী নিরলসভাবে কাজ করে যাচ্ছে স্পিকারস ক্লাব। পরিশেষে আগামী বছরে একটি ন্যাশনাল প্রোগ্রাম আয়োজনের ঘোষণা দেন তিনি।

অনুষ্ঠানে সংগঠনের সভাপতি আমানুর রহমানের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মো. ওমর মেহেরাবের সঞ্চালনায় অন্যান্যদের মধ্যে সাবেক সভাপতি প্রবাল রয়, সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম হিমেল, কামরান হোসাইন, যারিন তাসনিম, সহ-সাধারণ সম্পাদক হাসান রুবেল, সহ-সভাপতি মানসুরা আক্তার, কার্যকরী সদস্য আজিজুর রহমান আশিকসহ বর্তমান সদস্যরা উপস্থিত ছিলেন।

সভাপতি আমানুর রহমান বলেন, ‘বিশ্ববিদ্যালয়ের একজন শিক্ষার্থীকে শিক্ষা কার্যক্রমের পাশাপাশি নিজেকে দক্ষ করে তুলতে প্রতিষ্ঠার পর থেকে স্পিকার্স ক্লাব কাজ করে আসছে। এছাড়া প্রতিষ্ঠার পর থেকে বিশ্ববিদ্যালয়ে ক্যারিয়ার বিষয়ক কর্মশালা, সেমিনার, স্পিকার্স হান্ট, ইন্টার-ডিপার্টমেন্ট প্রেজেন্টেশন কম্পিটিশন, নলেজ আড্ডাসহ প্রতি বৃহস্পতিবার বিকালে নিয়মিত স্পিকার্স আওয়ার পরিচালনা করে আসছে।’

উল্লেখ্য, ‘কাম হিয়ার স্পিক বেটার’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে ২০০৫ সালের ১ডিসেম্বর বিশ্ববিদ্যালয়ে যাত্রা শুরু করে শাহজালাল ইউনিভার্সিটি স্পিকার্স ক্লাব।

Leave a Reply

Your email address will not be published.

x