///

সেনাবাহিনী সাফজয়ী মেয়েদের কোটি টাকা দেবে

7 mins read

সাফ চ্যাম্পিয়নশিপের শিরোপাজয়ী নারী ফুটবলারদের এক কোটি টাকা পুরস্কার দেবে বাংলাদেশ সেনাবাহিনী। মেয়েদের হাতে পুরস্কার তুলে দেয়ার পাশাপাশি ২৭ সেপ্টেম্বর দেয়া হবে সংবর্ধনা।

শুক্রবার (২৩ সেপ্টেম্বর) রাতে আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতরের (আইএসপিআর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, সাফ নারী ফুটবল চ্যাম্পিয়নশিপ-২০২২ এর অপরাজিত চ্যাম্পিয়ন বাংলাদেশ জাতীয় নারী ফুটবল দলকে বাংলাদেশ সেনাবাহিনী কর্তৃক আগামী ২৭ সেপ্টেম্বর সংবর্ধনা ও এক কোটি টাকা পুরস্কার প্রদান করা হবে।

কাঠমান্ডুর দশরথ স্টেডিয়ামে গত বুধবার স্বাগতিক নেপালকে ফাইনালে ৩-১ গোলে হারিয়ে মেয়েদের সাফে প্রথম শিরোপা জয়ের উৎসবে মাতে বাংলাদেশ। ফাইনালে জোড়া গোল করেন কৃষ্ণা রানী সরকার ও এক গোল করেন শামসুন্নাহার জুনিয়র।

বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) সাবিনা-কৃষ্ণাদের জন্য ৫০ লাখ টাকার পুরস্কার ঘোষণা করেছে। বাংলাদেশ ফুটবল ফেডারেশনও (বাফুফে) নারী সাফ চ্যাম্পিয়নশিপে দেশকে প্রথম ট্রফি এনে দেওয়া মেয়েদের জন্য ৫০ লাখ টাকা আর্থিক পুরস্কারের ঘোষণা দিয়েছে।

জাতিসংঘ অধিবেশন থেকে দেশে ফেরার পর ফুটবলারদের হাতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা অর্থ পুরস্কার তুলে দেবেন বলে জানিয়েছিলেন গত বৃহস্পতিবার প্রধানমন্ত্রীর উপ-প্রেস সচিব হাসান জাহিদ তুষার।

Leave a Reply

Your email address will not be published.

x