///

পিপিএম পদক পাচ্ছেন ছাতক সার্কেলের সহকারী পুলিশ সুপার

7 mins read

২০২০ ও ২০২১ সালে পুলিশ বাহিনীর সদস্যদের সেবা, সাহসীকতা ও বীরত্বপূর্ণ কাজের স্বীকৃতি স্বরূপ পুলিশের সর্বোচ্চ পদক ‘রাষ্ট্রপতির পুলিশ পদক (পিপিএম)’ পাচ্ছেন ছাতক সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার মো. বিল্লাল হোসেন। বিসিএস ৩৪ ব্যাচের এ কর্মকর্তা ২০১৬ সালে বাংলাদেশ পুলিশ বাহিনীতে যোগদান করেন।

আগামী (২৩-জানুয়ারি) রাজারবাগ পুলিশ লাইন্স মাঠে আয়োজিত পুলিশ সপ্তাহে তাকে এই পদক দেয়া হবে।পুলিশ সদর দফতর থেকে বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

এ বিষয়ে বিল্লাল হোসেন বলেন, ‘বিভিন্ন গুরুত্বপূর্ণ মামলার রহস্য উদঘাটন, বিকল্প বিরোধ নিষ্পত্তি, পুলিশের ভাবমূর্তি উন্নত করাসহ পেশাগত দায়িত্ব পালনে স্বচ্ছতার কারণে এ পদক দেওয়া হচ্ছে। ছাতক সার্কেল (ছাতক ও দোয়ারাবাজার থানা) শান্তিপূর্ণ রাখার জন্য পুলিশ আন্তরিকভাবে কাজ করছে বলে কর্তৃপক্ষ আমাকে এ পদকে সম্মানিত করেছেন। এ অর্জন শুধু আমার নয়, পুরো সুনামগঞ্জ জেলা পুলিশ ও ছাতক-দোয়ারাবাজার বাসীর।’

উল্লেখ্য, এবারের পুলিশ সপ্তাহে ২০২০ এবং ২০২১ সালের সাহসিকতা ও বীরত্বপূর্ণ কাজ এবং সেবার স্বীকৃতি হিসেবে যথারীতি চার ধরনের পদক দেওয়া হবে। তার মধ্যে ‘করোনাযুদ্ধে’ প্রাণ হারানো পুলিশের ১০৬ সদস্যকে দেওয়া হবে মরণোত্তর সর্বোচ্চ পদক ‘বাংলাদেশ পুলিশ মেডেল’ (বিপিএম-সাহসিকতা)।

Leave a Reply

Your email address will not be published.

Latest from Blog

x
English version