//

বিএনপি ও সহযোগী সংগঠনের ৬৮ নেতাকর্মীর আগাম জামিন

8 mins read

বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকী ঘিরে এবং জ্বালানি তেলসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের ঊর্ধ্বগতির প্রতিবাদ কর্মসূচিতে সংঘর্ষের ঘটনায় করা পৃথক মামলায় ঠাকুরগাঁও, ফরিদপুর, সাতক্ষীরা ও ঝিনাইদহ বিএনপি ও এর সহযোগী সংগঠনের ৬৮ জন নেতাকর্মী ছয় সপ্তাহের আগাম জামিন পেয়েছেন। তাঁদের করা পৃথক আবেদনের শুনানি নিয়ে বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও বিচারপতি মো. খায়রুল আলমের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ আজ মঙ্গলবার এ আদেশ দেন।

পৃথক মামলায় ঠাকুরগাঁও, ফরিদপুর, সাতক্ষীরা ও ঝিনাইদহ বিএনপি, যুবদল ও ছাত্রদলের নেতাকর্মীরা আজ হাইকোর্টে হাজির হয়ে আইনজীবীর মাধ্যমে আগাম জামিনের আবেদন জানান। আদালতে নেতাকর্মীদের পক্ষে আইনজীবী মো. রুহুল কুদ্দুস শুনানি করেন। সঙ্গে ছিলেন আইনজীবী নুরে আলম সিদ্দিকী ও জুয়েল মুন্সী। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল কাজী মাঈনুল হাসান।

বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকী ও দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে বিএনপি ঘোষিত কর্মসূচি পালনকালে আওয়ামী লীগের নেতা–কর্মীদের ওপর হামলার অভিযোগে পুলিশ ও স্থানীয় আওয়ামী লীগ নেতারা বিএনপির নেতা–কর্মীদের বিরুদ্ধে ওই মামলাগুলো দায়ের করেন বলে এক বিজ্ঞপ্তিতে জানিয়েছেন আইনজীবী রুহুল কুদ্দুস। তিনি বলেছেন, ঠাকুরগাঁওয়ের ৩২ জন, ঝিনাইদহের একজন, ফরিদপুরের ২০ জন ও সাতক্ষীরার ১৫ জনসহ ৬৮ জন নেতা–কর্মীর ছয় সপ্তাহের আগাম জামিন মঞ্জুর করেছেন হাইকোর্ট। এই সময়ের পর তাঁদের সংশ্লিষ্ট দায়রা জজ আদালতে আত্মসমর্পণ করতে নির্দেশ দেওয়া হয়েছে।

Leave a Reply

Your email address will not be published.

Latest from Blog

x
English version