///

শিকারখাঁ হতে টিলা কটার দায়ে ২জন আটক

8 mins read

সিলেটের জৈন্তাপুর উপজেলার শিকারখা আব্দুল মালিকের বাড়ী হতে অবৈধ ভাবে টিলা কেটে মাটি বিক্রয়ের প্রক্কালে উপজেলা নির্বাহী ম্যাজিষ্টেট অভিযান পরিচালনা করে ২জন কে আটক করে।

এলাকাবাসী সূত্রে জানাযায়, হরিপুরের গরু বাজার নিলাম নিয়ে জটিলতা সৃষ্টি করে একটি পক্ষ শিকারখা কুমারছটি মোড়ে ভবৈধ ভাবে বাজার স্থাপন করছে। বাজারে জায়গা ভরাটের জন্য শিকারখা গ্রামের আব্দুল মালিক ও আলী আহমদ গংরা বেমি কিছু দিন হতে টিলাকেটে মাটি বিক্রয় করেছে। গোপন সংবাদের ভিত্তিত্বে উপজেলা নির্বাহী ম্যাজিষ্টেট ও সহকারি কমিশনার (ভ‚মি) রিপামনি দেবী ৩১ মে মঙ্গলবার বিকাল ৪টায় অভিযান পরিচালনা করে টিলা কর্তনকারী শিকারখা গ্রামের ইসলাম উদ্দিন উরফে টিএনও সহ ২জনকে আটক করেন। এদিকে নির্বাহী ম্যাজিষ্টেটের উপস্থিতিটের পেয়ে গাড়ী নিয়ে পালিয়ে যান টিলাকর্তনকারী আব্দুল মালিক ও আলী আহমদ।

এলাকাবাসী হামিদুর রহমান, রহিম উদ্দিন, কুদ্দুছ মিয়া বলেন, অবৈধ ভাবে শিকারখা কুমারছটি মোড়ে ভবৈধ ভাবে বাজার স্থাপন করছে একটি প্রভাবশালী চক্র। চক্রটি বাজার ভরাটের নামে শিকারখা এলাকায় বে-বিচারে টিলা কর্তন করে মাটি বিক্রয় করে আসছে। তারা টিলা কর্তনকারীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থাগৃহনের দাবী জানান।

উপজেলা নির্বাহী ম্যাজিষ্টেট ও সহকারি কমিশনার (ভ‚মি) রিপামনি দেবী বলেন, অভিযান পরিচালনা করে পাহাড় কর্তনকারী ২জনকে আটক করা হয়েছে। মোবাইল কোর্ট পরিচালনা করে পাহাড় কর্তনকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

Leave a Reply

Your email address will not be published.

Latest from Blog

x
English version