////

এথলেটিক্স প্রতিযোগিতায় সিলেট জেলায় গোয়াইনঘাটের জয়জয়কার

27 mins read

নব সূর্যের আলোকধারায় স্নাত নতুন দিনে সূচিত হলো ভাষার মাস ফেব্রুয়ারিতে শেখ কামাল আন্তঃস্কুল ও মাদ্রাসা এথলেটিক্স প্রতিযোগিতায় গোয়াইনঘাট উপজেলার আশা জাগানো জয়। ভাষার মাস আশার ছোঁয়া জাগিয়েছে সবার মধ্যে।

শেখ কামাল আন্ত স্কুল ও মাদ্রাসা ৫১তম জাতীয় এথলেটিক্স প্রতিযোগিতায় জেলা পর্যায়ে গোয়াইনঘাট উপজেলার প্রতিযোগীদের জয়জয়কার।

উপজেলা পর্যায়ের বাছাইপর্ব শেষে বৃহস্পতিবার (২ ফেব্রোয়ারী) সিলেট জেলা স্টেডিয়ামে আয়োজিত জেলা পর্যায়ের শেখ কামাল আন্ত স্কুল ও মাদ্রাসা অ্যাটলেটিক্স প্রতিযোগিতায় বিভিন্ন ইভেন্টের ৯৬ টি পুরষ্কারের মাঝে ২৪টি পুরষ্কার হাতিয়ে নিয়ে কৃতিত্বের গৌরব অর্জন করেছে গোয়াইনঘাট উপজেলার বিভিন্ন বিদ্যালয়ের অংশগ্রহণকারী প্রতিযোগীরা। তারমধ্যে রয়েছে ১২টি প্রথম পুরষ্কার। ৫১তম জাতীয় প্রতিযোগিতায় (২০২৩) এমন সাফল্য অর্জন করে শিক্ষার্থীরা। গোয়াইনঘাট উপজেলা নির্বাহী অফিসার তাহমিলুর রহমানের আন্তরিক প্রচেষ্টা তত্ত্বাবধান এবং উৎসাহের প্রেক্ষিতে অত্র উপজেলার প্রতিযোগীরা অভাবনীয় সাফল্য অর্জন করেন। এছাড়া প্রতিযোগীতায় অংশগ্রহন করার জন্য তিনি সংশ্লিষ্টদের সাবলীল ও অনুকূল পরিবেশ তৈরি করে দেন। যার ফলে গোয়াইনঘাট উপজেলার প্রতিযোগিরা অভাবনীয় সাফল্য অর্জন করতে সক্ষম হয়েছে।

উপজেলার প্রতিযোগীরা প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থান মিলিয়ে ২৪টি পুরুস্কার অর্জন করেন। যা অন্য উপজেলার তুলনায় গোয়াইনঘাট উপজেলার পুরস্কার বিজয়ে একচ্ছত্র জয়জয়কার। পিছিয়ে নেই মেয়েরাও।ছেলেদের পাশাপাশি মেয়েরা ও বিভিন্ন প্রতিযোগিতায় অংশগ্রহণ করে সমান তালে পুরস্কার জিতে ক্রীড়াঙ্গনে তাদের প্রতিভার জানান দিয়েছে।

গোয়াইনঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা তাহমিলুর রহমান উপজেলার বিভিন্ন বিদ্যালয়ের অংশগ্রহণকারী শিক্ষার্থী প্রতিযোগীদের জেলা পর্যায়ে অভাবনীয় সাফল্যে সকল ক্রীড়াবিদ, ক্রীড়াশিক্ষক, ক্রীড়াসংগঠক ও সংশ্লিষ্ট সকলকে উপজেলা প্রশাসন ও উপজেলা ক্রীড়া সংস্থার পক্ষ থেকে অভিনন্দন জানিয়েছেন। জয়ের ধারা অব্যাহত থাকার প্রত্যাশাও ব্যক্ত করেছেন।

গোয়াইনঘাট উপজেলার প্রতিযোগীরা কাংখিত সাফল্য অর্জন করায় উপজেলার বিভিন্ন শ্রেণি-পেশার নেতৃবৃন্দ উপজেলা নির্বাহী অফিসার তাহমিলুর রহমান’র প্রতি শুভেচ্ছাসহ অভিনন্দন জানিয়েছেন।

পুরস্কার বিজয়ী বিদ্যালয় ও প্রতিযোগীরা হচ্ছেন, ক, গ্রুপ ৯ম-১০ম ছাত্র ১০০মিটার দৌড়ে প্রথম হয়েছে সোনারহাট উচ্চ বিদ্যালয়ের জিয়াউল করিম, ৩য় হয়েছে আব্দুল মজিদ উচ্চ বিদ্যালয়ের ফারহান আহমদ নোমান। ২০০ মিটার দৌড়ে প্রথম হয়েছে সোনার হাট উচ্চ বিদ্যালয়ের আতিকুর রহমান। ৪০০ মিটার দৌড়ে ২য় হয়েছে সোনারহাট উচ্চ বিদ্যালয়ের জিয়াউল করিম। ৮০০ মিটার দৌড়ে প্রথম হয়েছে আমির মিয়া উচ্চ বিদ্যালয়ের জাবেদ হুসেন, ৩য় হয়েছে সোনারহাট উচ্চ বিদ্যালয়ের মামুনুর রশিদ। ১৫০০ মিটার দৌড়ে প্রথম হয়েছে গোয়াইনঘাট সরকারি মডেল উচ্চ বিদ্যালয়ের তোফায়েল আহমদ।

হাই জাম্পে প্রথম হয়েছে আমির মিয়া উচ্চ বিদ্যালয়ের হিমেল সরকার, ৩য় হয়েছে আব্দুল মজিদ উচ্চ বিদ্যালয়ের ফারহান আহমদ নোমান। লং জাম্পে প্রথম হয়েছে সোনার বাংলা উচ্চ বিদ্যালয়ের জনটু বিশ্বাস, ৩য় হয়েছে আমির মিয়া উচ্চ বিদ্যালয়ের হিমেল সরকার। জেবলিন থ্রোতে প্রথম হয়েছে গোরাগ্রাম উচ্চ বিদ্যালয়ের পার্থ সারথী দাস পার্বন। শটপুটে ৩য় হয়েছে সোনার বাংলা উচ্চ বিদ্যালয়ের ছিদ্দেকুর রহমান। ডিসকাসে ৩য় হয়েছে সোনার বাংলা উচ্চ বিদ্যালয়ের ছিদ্দেকুর রহমান।

ক, গ্রুপে ৯ম থেকে ১০ম ছাত্রী ৪০০ মিটার দৌড়ে প্রথম হয়েছে বীরমঙ্গল উচ্চ বিদ্যালয়ের রুসনা। লং জাম্পে প্রথম হয়েছে বীরমঙ্গল উচ্চ বিদ্যালয়ের পিয়ারা বেগম, ৩য় হয়েছে গোরাগ্রাম উচ্চ বিদ্যালয়ের শ্রী বৃষ্টি রানী দাস। জেবলিন থ্রোতে প্রথম হয়েছে গোয়াইনঘাট ইমরান আহমদ বালিকা বিদ্যালয়ের তানজিনা বেগম। ডিসকাসে প্রথম হয়েছে গোয়াইনঘাট ইমরান আহমদ বালিকা বিদ্যালয়ের তানজিনা বেগম, ২য় হয়েছে ডা. ইদ্রিস আলী উচ্চ বিদ্যালয়ের শিউলী আক্তার।

ক”গ্রুপ ছাত্র-৬ষ্ট থেকে ৮ম লং জাম্পে ৩য় হয়েছে বাউর ভাগ আলীম মাদ্রাসার নুরুল ইসলাম নাহিদ। হাই জাম্পে প্রথম হয়েছে নয়াখেল উচ্চ বিদ্যালয়ের রাজু আহমদ নয়ন, ৩য় হয়েছে আমির মিয়া উচ্চ বিদ্যালয়ের আশিকুল ইসলাম নয়ন।

ক’গ্রুপ ছাত্রী-৬ষ্ট- ৮ম
২০০ মিটার দৌড়ে ২য় হয়েছে মনসুর মহসিন ডৌবাড়ি উচ্চ বিদ্যালয়ের মোছা. তামান্না বেগম।

উল্লেখ্য বৃহস্পতিবার (২ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ১০ টায় সিলেট জেলা স্টেডিয়ামে শেখ কামাল আন্ত:স্কুল-মাদরাসা অ্যাথলেটিকস প্রতিযোগিতার উদ্বোধনী অনুষ্ঠানে সিলেট জেলা প্রশাসক মো. মজিবর রহমানের সভাপতিত্বে ও জেলা ক্রীড়া সংস্থার অফিস সেক্রেটারি বিপুল চন্দ্র তালুকদারের পরিচালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, সিলেটের বিভাগীয় কমিশনার ড. মোহাম্মদ মোশাররফ হোসেন।

Leave a Reply

Your email address will not be published.

Latest from Blog

x
English version