////

অবৈধ চোরাচালান বোঝাই ডিআই ট্রাক চাপায় ১ বিজিবি সদস্য গুরুতাবর আহত

15 mins read

 

 

 

 

 

সিলোটের জৈন্তাপুরে চারিকাটা ইউনিয়নের দরবস্ত-রামপ্রসাদ সড়কের হেলিরাই নামক স্থানে ভারতীয় অবৈধ চোরাচালান বোঝাই ডিআই ট্রাকের পরিকল্পিত চাপায় ১৯ বিজিবির জৈন্তাপুর রাজবাড়ি ক্যাম্পের এক সদস্য গুরুত্বর আহত। আহত বিজিবি সদস্য মাসুদ আহমদ (৪০) কে সিলেটের একটি হাসপাতালে প্রেরণ করা হয়। ১সেপ্টেম্বর বৃহস্পতিবার রাত ৯ টার দিকে এঘটনা ঘটে।

এলাকাবাসী সূত্রে যানাযায়, জৈন্তাপুর সীমান্ত এলাকার বিশেষ করে চারিকাটা ইউনিয়নের লালাখাল, লালমিয়া ও অভিনাশের টিলা, জঙ্গীবিল, ইয়াং রাজা, তুমইর, বাঘছড়া, বালীদাঁড়া এবং নিজপাট ইউনিয়নের কমলাবাড়ী বাইরাখেল, গোয়াবাড়ী, হর্নি, জালিয়াখলা, কালিঞ্জি, দিয়ে প্রতিনিয়ত দিন এবং রাতে বিজিবির সোর্সোদের মাধ্যমে মোটা অংকের উৎকোচের বিনিময়ে অবৈধ ভাবে ভারতীয় আনদানী নিষিদ্ধ নাছির বিড়ি, কসমেটিক্স, ঔষধ, জুতা, চা-পাতা, শাড়ী, হরলিক্স, বিভিন্ন ব্যান্ডের মদ, ইয়াবা, বিষ্ফোরক দ্রব্য, গাড়ীর টায়ার টিউব সহ নানা পন্য উপজেলার বিভিন্ন রাস্তা দিয়ে পরিবহন করা হয়ে আসছে।

তারমধ্যে চারিকাটা ইউনিয়নের দরবস্ত-রামপ্রসাদ রাস্তা, চতুল-ইটাখাল রাস্তা, বনপাড়া-কেলসিংবাজার টু রামপ্রসাদ রাস্তা দিয়ে চোরাচালান পরিবহন পন্য যাতায়াত করা হয়।

১ সেপ্টেম্বর বৃহস্পতিবার রাত ৯টায় রামপ্রসাদ-হেলিরাই রাস্তা ভারতীয় পণ্য সিলেটে প্রবেশের জন্য নিয়ে আসার গোপন সংবাদ পেয়ে ১৯ বিজিবির জৈন্তাপুর রাজবাড়ি ক্যাম্পের একটি টহল টিম মোটর সাইকেল নিয়ে ভারতীয় পন্য কসমেটিক বুঝাই নম্বর বিহীন ডিআই ট্রাক গাড়ি আটক করতে অভিযান চালায়।

এসময় ভারতীয় পণ্য বোঝাই ডিআই ট্রাককে ধাওয়া করলে সুপরিকল্পিত ভাবে গাড়ির চালাক টহলরত বিজিবি কে লক্ষ্য করে গাড়ি চাপা দেয়। কিন্তু গাড়ীর অতিরিক্ত গতি নিয়ন্ত্রন করেত না পারায় পাশ্বর্বতী খাদে পড়ে যায় এবং টহলরত মটরসাইকেল আরোহী বিজিবি সদস্য গুরুত্বর আহত হন।

ঘটনার পরপর স্থানীয় জনতা আহত বিজিবি সদস্যকে উদ্ধার করে জৈন্তাপুর হাসপাতালে নিয়ে আসা হলে কতব্যরত চিকিৎসক আহতের অবস্থা বেগতিক দেখে সিলেট এম.এ.জি ওসমানি মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেন।

ঘটনার খবর পেয়ে জৈন্তাপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম দস্তগীর আহমদ ঘটনাস্থলে পুলিশ ফোর্স প্রেরন করেন ৷ অপরদিকি বিজিবি অতিরিক্ত সদস্যরা ঘটনাস্থলে ছুটে যান। গাড়ি সহ ভারতীয় অবৈধ পণ্য সামগ্রী কসমেটিক চালান আটক করেন।

জৈন্তাপুর রাজবাড়ি বিজিবি ক্যাম্পের সাথে যোগাযোগ করা হলে বিজিবি’র এক সদস্য ঘটনার সত্যতা স্বীকার করেন এবং আহত বিজিবি সদস্য সিলেটের একটি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন বলে জানান। উর্দ্বতন কর্তৃপক্ষকে বিষয়টি অবহিত করা হয়েছে মর্মে জানান এবং উদ্বর্তন কর্তৃপক্ষের নির্দেশে পরবর্তী ব্যবস্থা গ্রহন করা হবে মর্মে জানান ৷

Leave a Reply

Your email address will not be published.

x