অর্ধ ঘন্টা পর্যন্ত ভয়েস রেকর্ড পাঠানো যাবে মেসেঞ্জারে

7 mins read

মেসেঞ্জার অ্যাপে ভয়েস মেসেজ পাঠানোর সময়সীমা বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে ফেসবুক। ভারতীয় গণমাধ্যম টাইমস অব ইন্ডিয়ার প্রতিবেদনে বলা হয়েছে, ফেসবুক তার গ্রাহকদের মেসেঞ্জার অ্যাপে অর্ধঘন্টা পর্যন্ত ভয়েস মেসেজ পাঠানোর সুযোগ দিতে যাচ্ছে। এখন সর্বোচ্চ ১ মিনিট পর্যন্ত ভয়েস মেসেজ পাঠানো যায়।
মেটা জানিয়েছে, মেসেঞ্জারে ভয়েস রেকর্ডিং নিয়ন্ত্রণের সুবিধা যুক্ত করা হবে। এতে গ্রাহকেরা বিভিন্ন জনের কাছে বার্তা পাঠানোর আগে পূর্বরূপ বা প্রিভিউ দেখতে পাবেন এবং প্রয়োজনবোধে বার্তা থামাতে বা পজ করতে পারবেন। গ্রাহকেরা চাইলে রেকর্ডিং মুছে ফেলতে পারবেন অথবা রেকর্ডিং চালিয়ে যেতে পারবেন। ভয়েস রেকর্ডিং নিয়ন্ত্রণের সুবিধা গুলো একটি সাউন্ডবার চিত্রের মতো দেখা যাবে। বিরতি দেওয়া বা পুনরায় রেকর্ড শুরু করা অপশনগুলো সাউন্ডবারের বাম দিকে অথবা সবচেয়ে উপযুক্ত স্থানে রাখা হতে পারে। আর মুছে ফেলা কিংবা শিপ বোতামগুলো সাউন্ডবার চিত্রের নিচে থাকতে পারে।
মেসেঞ্জারে আরেকটি সুবিধা যুক্ত হতে যাচ্ছে, যার নাম ‘ভ্যানিস মোড’। এই মোডে পাঠানো বার্তাগুলো গ্রাহক দেখার পরে অদৃশ্য হয়ে যাবে। গ্রাহকেরা চাইলে মেম, জিআইএফ, স্টিকার এবং প্রতিক্রিয়াও ভ্যানিস মোডে পাঠাতে পারবেন।

Leave a Reply

Your email address will not be published.

Latest from Blog

x
English version