/

আজ বর্ষীয়ান রাজনীতিবিদ আলহাজ্ব আব্দুল্লাহ এর ৫ম মৃত্যুবার্ষিকী

16 mins read

আজ বর্ষীয়ান রাজনীতিবিদ আলহাজ্ব আব্দুল্লাহ এর ৫ম মৃত্যুবার্ষিকী

সিলেটের জৈন্তাপুর উপজেলার বর্ষীয়ান রাজনৈতিক ব্যাক্তিত্ব এবং জৈন্তাপুর উপজেলা আওয়ামীলীগের দুই যুগেরও বেশী সময়ের দায়িত্বে থাকা সভাপতি, জৈন্তাপুর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও বৃহত্তর জৈন্তা ১৭পরগনা শালিশ সমন্বয় কমিটির বিশিষ্ট মুরুব্বি ও শালিস ব্যাক্তিত্ব আলহাজ্ব মো. আব্দুল্লাহ সাহেবের ৬ম মৃত্যু বার্ষিকী ছিল আজ।

২০১৮ সালের ১৯ শে মার্চ তিনি মৃত্যু বরণ করেন। জৈন্তাপুর উপজেলার ৫ নম্বর ফতেহপুর ইউনিয়নের হরিপুর চাঁনঘাট গ্রামের বাসিন্দা আলহাজ্ব আব্দুল্লাহ সাহেবের মৃত্যুতে সেদিন বৃহত্তর সিলেট বিভাগে আওয়ামী পরিবারে নেমে এসেছিলো শোকের ছায়া।

রাজনৈতিক পরিচয়ের পাশাপাশি বিশিষ্ট শালিশি ব্যাক্তিত্ব হিসেবে তার ব্যপক সুনাম। বৃহত্তর জৈন্তার অনেক গুরুত্বপূর্ণ বিচার আচারে সর্বদা তার ছিলো মুখ্য ভূমিকা।

জৈন্তাপুর উপজেলা পরিষদের সাবেক নির্বাচিত চেয়ারম্যান। এছাড়াও বৃহত্তর জৈন্তার (জৈন্তাপুর-গোয়াইনঘাট ও কানাইঘাট) আলেমদের সাথে ছিল সুসম্পর্ক। সদা হাস্যজ্জল ও ধার্মিক ব্যাক্তি হিসেবে পরিচিত আলহাজ আব্দুল্লাহ ৷জৈন্তাপুর উপজেলা আওয়ামী লীগের পাশাপাশি সহোযোগি সংগঠন গুলো শ্রমিকলীগ, কৃষকলীগ, যুবলীগ, সেচ্ছাসেবকলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীদের কাছে অত্যান্ত সম্মানিত ব্যাক্তি ছিলেন তিনি।

জৈন্তাপুর উপজেলার বিভিন্ন দলীয় প্রোগ্রামে আলহাজ্ব আব্দুল্লাহ সাহেবের নামটি সর্বদা শ্রদ্ধার সাথে স্মরণ করেন সিলেট-৪ আসন হতে নির্বাচিত সাংসদ ও গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমেদ এমপি।

৫ম মৃত্যু বার্ষিকীতে গভীর শ্রদ্ধার সাথে স্মরণ করে স্মৃতিচারণ করেন জৈন্তাপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি কামাল আহমদ, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক লিয়াকত আলি, সহ- সভাপতি মো. আলা উদ্দিন, বীর মুক্তিযোদ্ধা শ্রী যাদব বিশ্বাস, যুগ্ম সাধারণ সম্পাদক মুহিবুর রহমান মেম, শাহেদ আহমেদ, সাংগঠনিক সম্পাদক হানিফ মোহাম্মদ, আব্দুর রাজ্জাক রাজা, ফতেহপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রফিক আহমদ, চিকনাগোল ইউনিয়নের চেয়ারম্যান কামারুজ্জামান চৌধুরী, উপজেলা শ্রমিকলীগের সভাপতি ফারুক আহমেদ, সাধারণ সম্পাদক শওকত আলী, যুবলীগের আহবায়ক আনোয়ার হোসেন, যুগ্ম আহবায়ক কুতুব উদ্দিন,শাহীনুর রহমান, সেচ্ছাসেবক লীগের সভাপতি মঞ্জুর এলাহী সম্রাট ও সাধারণ সম্পাদক ইমাম উদ্দিন কৃষকলীগের আহবায়ক আব্দুল মান্নান আওয়ামীলীগ ও তার অঙ্গ সংঘটনের নেতাকর্মীরা।

আলহাজ্ব আব্দুল্লাহ সাহেবের ছোট ভাই উপজেলা আওয়ামীলীগের কার্যনির্বাহী কমিটির সদস্য মো. শাহআলম বড় ভাইয়ের রূহের মাগফিরাত কামনা করে দেশবাসীর নিকট দোয়া চেয়েছেন।

Leave a Reply

Your email address will not be published.

Latest from Blog

x
English version