আম দিয়ে জিলাপি বানানোর প্রচার করায় ২৫ হাজার টাকা জরিমানা

10 mins read

রাজশাহীতে আম দিয়ে জিলাপি বানানোর প্রচার চালানোর দায়ে এক মিষ্টির দোকানিকে ২৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। শুক্রবার বেলা আড়াইটার দিকে নগরের উপশহর নিউ মার্কেট এলাকায় এই জরিমানা করেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের রাজশাহী বিভাগীয় সহকারী পরিচালক মো. হাসান-আল-মারুফ।
হাসান-আল-মারুফ বলেন, রাজশাহীতে আলোচনায় ছিল কাঁচা আম দিয়ে জিলাপি বানানোর খবর। অনেক ভোক্তা তাঁদের কাঁছে ও মহানগর পুলিশের কাছে এই বিষয়ে জানতে চাচ্ছিলেন যে, এই মৌসুমে কীভাবে আম দিয়ে জিলাপি বানানো হয়? আম তো বড় হয়নি। পরে এর সত্যতা জানতে নগরের উপশহর এলাকায় তাঁরা আরাফাত রুবেলের ‘রসগোল্লা’ নামে মিষ্টির দোকানে যান। সেখানে গিয়ে দেখা যায়, জিলাপির ওপর গুটি গুটি আাম রাখা। পাশেই দেখেন রাসায়নিক কালার ফুড গ্রেইন পেস্ট রাখা আছে। এটা আমের তৈরি জিলাপি নয়, এটাকে বলা যায় আমের ফ্লেভারের জিলাপি। কিন্তু রুবেল এটা আমের তৈরি জিলাপি বলে প্রচার চালিয়ে ভোক্তাদের কাছে প্রতারণার আশ্রয় নিয়েছেন। এ কারণে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে তাঁকে ২৫ হাজার টাকা জরিমানা করে সতর্ক করা হয়েছে।
অভিযানে মহানগরের অতিরিক্ত উপপুলিশ কমিশনার (ডিবি) মো. আব্দুল্লাহ আল মাসুদ, রাজশাহী বিএসটিআইয়ের সহকারী পরিচালক দেবব্রত বিশ্বাস উপস্থিত ছিলেন।
আরাফাত রুবেলকে ফোন দিলে তিনি ধরেননি। তবে তিনি নিজের ফেসবুক পেজে অভিযানের বিষয়ে লিখেছেন, কাঁচা আমের জিলাপি নয়, কাঁচা আমের স্বাদের ম্যাংগো ফ্লেভার জিলাপি। আজ ভ্রাম্যমাণ আদালতের কর্মকর্তারা আমাদের রসগোল্লার কাঁচা আমের জিলাপি পর্যবেক্ষণ করেন। কাঁচা আমের জিলাপির ফুড গ্রেড কালার ও গুণগত মান নিয়ে সন্তোষ প্রকাশ করলেও আমের সাইজ ও পরিমাণ নিয়ে অসন্তোষ প্রকাশ করেন এবং গঠনমূলক পরামর্শ দেন। এ ছাড়া তাঁরা আমাদের কাঁচা আমের জিলাপির বিজ্ঞাপনের ভাষা সঠিকভাবে উপস্থাপন না করায় ২৫ হাজার জরিমানা করেন।

Leave a Reply

Your email address will not be published.

Latest from Blog

x
English version