ঈদের পর করোনায় মৃত্যু ও শনাক্ত বেড়েছে

6 mins read

দেশে গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে আরও ২৫ জনের মৃত্যু হয়েছে পর্যন্ত করোনায় দেশে মোট মৃত্যু হয়েছে ১২ হাজার ১৪৯ জনের

এর আগের দিন শনিবার (১৫ মে) দেশে করোনায় ২২ জন মারা যান, আর নতুন করে শনাক্ত হয় ২৬১ জন। সেই তুলনায় আজ করোনায় মৃত্যু ও শনাক্ত বেড়েছে।

একই সময় দেশে নতুন করে করোনা ভাইরাস শনাক্ত হয়েছেন ৩৬৩ জন। এখন পর্যন্ত দেশে মোট শনাক্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো ৭ লাখ ৭০ হাজার ১৫৯ জনে। রবিবার (১৬ মে) স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো করোনা ভাইরাস নিয়ে নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় করোনামুক্ত হয়েছেন ৬০১ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৭ লাখ ২২ হাজার ৩৬ জন। ২৪ ঘণ্টায় ৫ হাজার ৫০৮ জনের নমুনা সংগ্রহ করা হয়। আর পরীক্ষা করা হয়েছে ৫ হাজার ৪৩০টি। নমুনা পরীক্ষার তুলনায় শনাক্তের হার ৬ দশমিক ৬৯ শতাংশ।

২৪ ঘণ্টায় মারা যাওয়াদের মধ্যে ১৮ জন পুরুষ এবং ৭ জন নারী। এদের মধ্যে ২১ হাসপাতালে ও একজন বাসায় মারা গেছেন। বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা গেছে, গত ২৪ ঘণ্টায় মারা যাওয়াদের মধ্যে ১৩ জনেরই বয়স ৬০ বছরের বেশি। ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৬ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ৪ জন ও ৩১ থেকে ৪০ বছরের দুইজন মারা গেছেন।

Leave a Reply

Your email address will not be published.

Latest from Blog

x
English version