ওসমানীনগরে কমিটি বাতিলের দাবীতে বিএনপির সভা

12 mins read

সিলেটের ওসমানীনগর উপজেলা বিএনপি’র নবগঠিত কমিটি বাতিল ও গঠনতন্ত্রের আলোকে কমিটি গঠনের দাবীতে উপজেলা বিএনপি’র বিক্ষুব্দ নেতা কর্মীদের উদ্যোগে সভা অনুষ্টিত হয়েছে।
সোমবার (২৭ মার্চ) বিকাল সাড়ে ৫টায় উপজেলার তাজপুর বাজারস্থ ভাড়েরা রোডে উপজেলা বিএনপি নেতা মোঃ সাইস্তা মিয়ার সভাপতিত্বে অনুষ্টিত সভায় প্রধান অতিথির বক্তব্য দেন, উপজেলা বিএনপি নেতা সৈয়দ এনামুল হক পীর এনাম। বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান বিএনপি নেতা মোঃ গয়াছ মিয়া, সাবেক ছাত্রনেতা সৈয়দ এনায়েত হোসেন।
অন্যদের মধ্যে বক্তব্য দেন বিএনপি নেতা শেখ মোঃ সফিক উদ্দিন, মোঃ আব্দুল মালেক দুদু মিয়া, দুলাল মিয়া, লুৎফুর রহমান, আব্দুল আজিম, সাইস্তা মিয়া, মাহমদ আলী, আব্দুল মন্নান, শুকুর মিয়া, সার্জন মিয়া, আব্দুল কালাম, রফিক মিয়া, মনির মিয়া, তহসিল মিয়া, কামাল আহমদ পারভেজ, সাহেদ রব্বানী, আব্দুর রহিম, ইয়াওর আলী, চমক আলী, কয়েছ মিয়া, মিজান মিয়া, সৈয়দ মনচব আলী।
সভা শেষে নেতৃবৃন্দ জানান, উপজেলার বাণিজ্যিক কেন্দ্র গোয়ালাবাজার এবং রাজনৈতিক কেন্দ্র তাজপুর, এবং সিলেটের প্রবেশদ্বার সাদীপুর এলাকার বিএনপির মূল ত্যাগী নেতা কর্মীদের বাদ দিয়ে উপজেলা চেয়ারম্যান ময়নুল হক চৌধুরী টাকার বিনিময়ে প্রবাস থেকে ১৩জন এবং হাওর এলাকা থেকে আরো কয়েকজন অখ্যাত অপরিচিতদের এনে দলীয় গঠনতন্ত্র অমান্য করে প্রকাশ্য টেবিলে বসে ভোটগ্রহণ পূর্বক একটি পকেট কমিটি গঠন করেছেন। আমরা আইনি এবং সাংগঠনিক উভয় প্রক্রিয়ায় এর প্রতিবাদ করছি। আগামি শুক্রবারে আরেকটি সভার মাধ্যমে গণপদত্যাগ করার সিদ্ধান্ত নিয়েছি। আজ ২৭ মার্চ বিজ্ঞ আদালত তাদের শোকজ করেছেন। আশাকরি তাদের বোধোদয় হবে।
উল্লেখ্য গত ২৮ ফেব্রæয়ারী উপজেলা বিএনপি কাউন্সিলের মাধ্যমে সভাপতি, সহ সভাপতি, সাধারণ সম্পাদক, যুগ্ম সাধারণ সম্পাদক ও সাংগঠনিক সম্পদক নির্বাচিত করে। এরপর গত ১৮ মার্চ ১০১ সদস্যের কমিটি প্রকাশ করে উপজেলা কমিটি। এরপর থেকেই কমিটিতে মর্যাদাপূর্ণ স্থান থেকে বঞ্চিতরা নবগঠিত কমিটির বিরুদ্ধে আন্দোলন এবং আদালতে মামলা পর্যন্ত করেছেন। বর্তমানে বঞ্চিত এ ত্যাগী নেতা কর্মীরা আইনি প্রক্রিয়ার পাশাপাশি মাঠে আন্দোলনে নেমেছেন।

Leave a Reply

Your email address will not be published.

Latest from Blog

x
English version