ওয়েস্ট ইন্ডিজ সিরিজের সূচি ঘোষণা বিসিবির

10 mins read

ওয়েস্ট ইন্ডিজ দলের বাংলাদেশ সফরের সূচি আজ আনুষ্ঠানিকভাবে প্রকাশ করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ৩ ওয়ানডে ও ২ টেস্ট খেলতে ক্যারিবীয়রা বাংলাদেশে আসবে আগামী ১০ জানুয়ারি।

আইসিসির ভবিষ্যৎ সফর (এফটিপি) সূচি অনুযায়ী সিরিজে বাংলাদেশ ও ওয়েস্ট ইন্ডিজের খেলার কথা ছিল ৩ টেস্ট, ৩ ওয়ানডে ও ২ টি–টোয়েন্টি। বিসিবি ও ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজের (সিডব্লুআই) যৌথ সিদ্ধান্ত অনুযায়ী, সূচি থেকে বাদ পড়েছে একটি টেস্ট ও দুটি টি–টোয়েন্টি। বিসিবি এর আগে জানিয়েছিল, উইন্ডিজ দলের খেলোয়াড়েরা লম্বা সফরে আগ্রহী নন। সিডব্লুআই তাদের অনুরোধ করেছে সফরের দৈর্ঘ্য ছোট করতে। সে অনুরোধ রেখেই বিসিবি সূচি কাটছাঁট করেছে।

১০ জানুয়ারি ঢাকায় পৌঁছানোর পর উইন্ডিজ দলের প্রথম সপ্তাহটা কাটবে স্বাস্থ্য নির্দেশিকা অনুযায়ী কোয়ারেন্টিন–করোনা পরীক্ষা করে। ক্যারিবীয়রা ১৮ জানুয়ারিতে বিকেএসপিতে একটি এক দিনের প্রস্তুতি ম্যাচ খেলবে। ২০ জানুয়ারি মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডে দিয়ে ১০ মাস পর বাংলাদেশে ফিরবে আন্তর্জাতিক ক্রিকেট। একই ভেন্যুতে ২২ জানুয়ারি সিরিজের দ্বিতীয় ওয়ানডে।

সিরিজের তৃতীয় ওয়ানডে হবে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে। ওয়ানডে সিরিজের পর ২৮ থেকে ৩১ জানুয়ারি এম এ আজিজ স্টেডিয়ামে থাকছে চার দিনের একটি প্রস্তুতি ম্যাচ। ৩ ফেব্রুয়ারি চট্টগ্রামে শুরু দুই টেস্ট সিরিজের প্রথমটি। ১১ ফেব্রুয়ারি মিরপুরে শুরু সিরিজের শেষ টেস্ট।

ওয়েস্ট ইন্ডিজ সিরিজের সূচি

১০ জানুয়ারি ঢাকায় আসবে ওয়েস্ট ইন্ডিজ দল
১৮ জানুয়ারি এক দিনের প্রস্তুতি ম্যাচ
২০ জানুয়ারি প্রথম ওয়ানডে, মিরপুর
২২ জানুয়ারি দ্বিতীয় ওয়ানডে, মিরপুর
২৫ জানুয়ারি তৃতীয় ওয়ানডে, চট্টগ্রাম
৩–৭ ফেব্রুয়ারি প্রথম টেস্ট, চট্টগ্রাম
১১–১৫ ফেব্রুয়ারি দ্বিতীয় টেস্ট

Leave a Reply

Your email address will not be published.

Latest from Blog

x
English version