নোটিশ:
জৈন্তাপুর প্রতিদিন একটি অনলাইন ভিত্তিক জনপ্রিয় দৈনিক পত্রিকা । আপনাদের আশে পাশে ঘটে যাওয়া সংবাদটি আমাদের জানান । আমরা সঠিক তথ্য যাচাই করে খবর পোস্ট করবো ।জৈন্তাপুর প্রতিদিন একটি অনলাইন ভিত্তিক জনপ্রিয় দৈনিক পত্রিকা । আপনাদের আশে পাশে ঘটে যাওয়া সংবাদটি আমাদের জানান । আমরা সঠিক তথ্য যাচাই করে খবর পোস্ট করবো ।জৈন্তাপুর প্রতিদিন একটি অনলাইন ভিত্তিক জনপ্রিয় দৈনিক পত্রিকা । আপনাদের আশে পাশে ঘটে যাওয়া সংবাদটি আমাদের জানান । আমরা সঠিক তথ্য যাচাই করে খবর পোস্ট করবো ।জৈন্তাপুর প্রতিদিন একটি অনলাইন ভিত্তিক জনপ্রিয় দৈনিক পত্রিকা । আপনাদের আশে পাশে ঘটে যাওয়া সংবাদটি আমাদের জানান । আমরা সঠিক তথ্য যাচাই করে খবর পোস্ট করবো ।
কৃষি আইন নিয়ে অনড় মোদি

কৃষি আইন নিয়ে অনড় মোদি

কৃষি আইন নিয়ে এক মাস পর আবার মুখ খুললেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। গত সপ্তাহে দিল্লিতে আন্দোলনকারী ও পুলিশের মধ্যে সহিংসতার পর তিনি বলেন, তার সরকার কৃষি সংস্কার আইন নিয়ে এগিয়ে যাবে। ২৬ জানুয়ারির ওই ঘটনাকে জাতীয় পতাকার প্রতি অবমাননা হিসেবে উল্লেখ করে তিনি বলেন, সারা দেশ ওই ঘটনায় অপমানিত ও ক্ষুব্ধ। খবর আল জাজিরার।

রোববার রেডিও ভাষণে মোদি বলেন, তার সরকার কৃষির আধুনিকায়নে বদ্ধপরিকর। এর মধ্যে এ বিষয়ে অনেক পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। ভারতের কৃষি আইনের  প্রতিবাদে গত দুইমাস ধরে সেখানকার কৃষকরা আন্দোলন করে আসছেন। কৃষকরা দিল্লির শহরতলীতে অবস্থান নিয়ে তাদের দাবি দাওয়ার কথা বলে যাচ্ছেন। তবে দফায় দফায় এখনো সরকার ও কৃষকদের মধ্যে কোনো ফয়সালা হয়নি। গত সপ্তাহে ট্রাক্টর মিছিল করে কৃষকরা দিল্লিতে প্রবেশের চেষ্টা চালালে পুলিশের সঙ্গে তাদের ব্যাপক সংঘর্ষ হয়। পুলিশ লাঠিচার্জ চালায় এবং টিয়ার গ্যাস ছোড়ে। এসময় একজন কৃষক মারা যান। কৃষকরা রাজধানীতে ঔতিহাসিক লাল কেল্লার ক্ষতিসাধন করে। তারা কেল্লার ওপর কৃষক ইউনিয়ন ও ধর্মীয় পতাকা টাঙিয়ে দেয়। তবে তারা জাতীয় পতাকা সরিয়ে ফেলেননি। ওইদিনের সহিংসতায় শত শত কৃষক আহত হন। কৃষকর নেতারা বলেছেন, ওইদিনের সহিংসতার জন্য তারা দায়ী নন। উগ্র মনোভাবাপন্ন কিছু মানুষ ওই কাজ করেছে। তারা সরকারের সঙ্গে আবারও আলোচনায় বসতে আগ্রহী।

প্লিজ সেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Log In

© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত
Design & Developed BY Mission It Development ltd.
English version