নোটিশ:
জৈন্তাপুর প্রতিদিন একটি অনলাইন ভিত্তিক জনপ্রিয় দৈনিক পত্রিকা । আপনাদের আশে পাশে ঘটে যাওয়া সংবাদটি আমাদের জানান । আমরা সঠিক তথ্য যাচাই করে খবর পোস্ট করবো ।জৈন্তাপুর প্রতিদিন একটি অনলাইন ভিত্তিক জনপ্রিয় দৈনিক পত্রিকা । আপনাদের আশে পাশে ঘটে যাওয়া সংবাদটি আমাদের জানান । আমরা সঠিক তথ্য যাচাই করে খবর পোস্ট করবো ।জৈন্তাপুর প্রতিদিন একটি অনলাইন ভিত্তিক জনপ্রিয় দৈনিক পত্রিকা । আপনাদের আশে পাশে ঘটে যাওয়া সংবাদটি আমাদের জানান । আমরা সঠিক তথ্য যাচাই করে খবর পোস্ট করবো ।জৈন্তাপুর প্রতিদিন একটি অনলাইন ভিত্তিক জনপ্রিয় দৈনিক পত্রিকা । আপনাদের আশে পাশে ঘটে যাওয়া সংবাদটি আমাদের জানান । আমরা সঠিক তথ্য যাচাই করে খবর পোস্ট করবো ।
গোয়াইনঘাট থানা পুলিশের উদ্যোগে বিট পুলিশিং সভা অনুষ্ঠিত

গোয়াইনঘাট থানা পুলিশের উদ্যোগে বিট পুলিশিং সভা অনুষ্ঠিত

আলী হোসেন গোয়াইনঘাট প্রতিনিধি ::

সামাজিক শৃঙ্খলা এবং জনগনের শান্তি ও নিরাপাত্তা নিশ্চিত করতে। মাদক, জোয়া ধর্ষণ, নারী ও শিশু নির্যাতনসহ অপরাধমূলক প্রতিটি ঘটনায় অপরাধীকে আইনের আওতায় নিয়ে আসতে পেশাদারীত্বের সঙ্গে দায়িত্ব পালনের লক্ষ্য গোয়াইনঘাট থানা পুলিশের আয়োজনে উপজেলাস্থ পশ্চিম জাফলং ইউনিয়নের জয়নগর মাদ্রাসা মাঠে বিট পুলিশিং সভা অনুষ্ঠিত হয়েছে।

বিট পুলিশিং সমাবেশে পশ্চিম জাফলং ইউনিয়নের বিট কর্মকর্তা এসআই যিশু দত্তের পরিচালনায় ও গোয়াইনঘাট থানার অফিসার ইনচার্জ মোঃ আব্দুল আহাদ’র সভাপতিত্বে রবিবার (২৮ডিসেম্বর) বিকেল ৪টায় গোয়াইনঘাট-কোম্পানীগঞ্জ সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার মোঃ নজরুল ইসলাম পিপিএম বলেছেন, পুলিশকে গণমুখী ও জনবান্ধব করার জন্য পুলিশ সদস্যদের নিয়ে চালু করা হয়েছে বিট পুলিশিং কার্যক্রম। প্রতিটি ইউনিয়নে বিট পুলিশিং কার্যক্রম মনিটরিং অথবা তদারকির জন্য পুলিশ সদস্যদের সাথে স্থানীয় জনপ্রতিনিধিরা কো-অপারেট করবে। ভৌগোলিক দূরত্ব ও সুনির্দিষ্ট কাঠামোবদ্ধ কর্মসূচির অভাবে অনেক ক্ষেত্রে জনগণ পুলিশের সেবা থেকে বঞ্চিত হচ্ছে। এজন্য পুলিশের প্রতি একটা ভ্রান্ত ধারণা তৈরি হয়! সরকারের মহতি এ উদ্যোগকে স্বাগত জানিয়ে পুলিশ এবং জনপ্রতিনিধিদের ঐকান্তিকতার মধ্যে দিয়ে জনগনকে পুলিশি ভ্রান্ত ধারণা থেকে বেরিয়ে আসতে হবে। পশ্চিম জাফলং ইউনিয়নের জয়নগর মাদ্রাসা মাঠে বিট পুলিশিং সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথা গুলো বলেছেন।

সভাপতির বক্তব্যে গোয়াইনঘাট থানার অফিসার ইনচার্জ মোঃ আব্দুল আহাদ বলেন, পুলিশ-জনতার সম্পর্কন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা পালনে প্রতিটি নাগরিককে পুলিশের সেবাপ্রাপ্তির নিশ্চয়তা প্রদানের জন্য ইউনিয়ন এবং ওয়ার্ড পর্যায়ে জনপ্রতিনিধিদের সাথে নিয়ে পুলিশের সেবাকে পৌঁছে দেওয়ার জন্য বাংলাদেশ পুলিশের নিয়মিত উপস্থিতি নিশ্চিত করা হয়েছে। এজন্য স্থানীয় জনপ্রতিনিধিদের নিয়ে আলোচনা পূর্বক পুলিশের সেবাকে আরোও গতিশীল করতে হবে। যেন গ্রাম্য দালালচক্র ও অপরাধীদের দৌরাত্ম্য বৃদ্ধি না পায়। 0উল্লেখ্য বিট পুলিশিং বিভিন্ন শ্রেণী পেশার লোকজন ও সামাজিক রাজনৈতিক ব্যাক্তিবর্গ স্বতঃস্ফূর্তভাবে অংশগ্রহণ করেন।

প্লিজ সেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Log In

© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত
Design & Developed BY Mission It Development ltd.
English version