নোটিশ:
জৈন্তাপুর প্রতিদিন একটি অনলাইন ভিত্তিক জনপ্রিয় দৈনিক পত্রিকা । আপনাদের আশে পাশে ঘটে যাওয়া সংবাদটি আমাদের জানান । আমরা সঠিক তথ্য যাচাই করে খবর পোস্ট করবো ।জৈন্তাপুর প্রতিদিন একটি অনলাইন ভিত্তিক জনপ্রিয় দৈনিক পত্রিকা । আপনাদের আশে পাশে ঘটে যাওয়া সংবাদটি আমাদের জানান । আমরা সঠিক তথ্য যাচাই করে খবর পোস্ট করবো ।জৈন্তাপুর প্রতিদিন একটি অনলাইন ভিত্তিক জনপ্রিয় দৈনিক পত্রিকা । আপনাদের আশে পাশে ঘটে যাওয়া সংবাদটি আমাদের জানান । আমরা সঠিক তথ্য যাচাই করে খবর পোস্ট করবো ।জৈন্তাপুর প্রতিদিন একটি অনলাইন ভিত্তিক জনপ্রিয় দৈনিক পত্রিকা । আপনাদের আশে পাশে ঘটে যাওয়া সংবাদটি আমাদের জানান । আমরা সঠিক তথ্য যাচাই করে খবর পোস্ট করবো ।
শিরোনাম :
সোনার দামে রেকর্ড, ৮৪ হাজার ৩৩১ টাকা ভরি জৈন্তাপুর উপজেলা আওয়ামীলীগ নেতা ফয়েজ আহমদ বাবরের ২য় মৃত্যু বার্ষিকীতে আলোচনা সভা, মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত জৈন্তাপুরে শেখ কামালের ৭৩ তম জন্মবার্ষিকী উদযাপন ৮ আগষ্ট সোমবার জৈন্তাপুরের আলোচিত নিশাত হত্যাকান্ডের রায় প্রকাশ জৈন্তাপুরে সড়ক দূর্ঘটনায় নিহত ১, আহত ৪ জৈন্তাপুরে ৩৫টি পাওয়ারজেল ও ৩৫টি ডেটোনেটর ধ্বংস করল, ১৭ পদাতিক ডিভিশনের বোমা বিষ্ফোরক দল ও পুলিশ জৈন্তাপুরে জেছিসের মতবিনিময় সভা অনুষ্টিত ছাতকে নাশকতার আংশকায় দুই জামায়াত নেতা গ্রেপ্তার জৈন্তাপুরে একট্রাক ভারতীয় কসমেট্রিক্স চালান আটকের মামলার প্রধান আসামী লোকমান আটক জৈন্তাপুর উপজেলা ছাত্রদলের নেতা বিভিন্ন মামলার আসামী শাহীন আলম গ্রেফতার
ছাতকে টিসিবির পণ্য বিক্রি শুরু, ১৬হাজার পরিবার পাচ্ছে কমদামে নিত্যপণ্য

ছাতকে টিসিবির পণ্য বিক্রি শুরু, ১৬হাজার পরিবার পাচ্ছে কমদামে নিত্যপণ্য

পবিত্র রমজান মাস উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে সারাদেশে ১ কোটি নিম্মআয়ের মানুষের মধ্যে ভর্তূকি মূল্যে টিসিবি’র পণ্য বিক্রয়ের অংশ হিসেবে আজ ছাতকেও ফ্যামিলি কার্ডের মাধ্যমে বিক্রি কার্যক্রম শুরু হয়েছে। ভর্তূকি মূল্যে পণ্য বিক্রি কার্যক্রমে নিম্ম আয়ের মানুষের মধ্যে ব্যাপক আগ্রহ লক্ষ্য করা গেছে। ভর্তূকিমূল্যে ও সু-শৃংখলভাবে পণ্য ক্রয় করতে পারায় সাধারণ মানুষ সন্তোষ প্রকাশ করেন।

রোববার উপজেলার কালারুকা ইউনিয়ন, জাউয়া বাজার ইউনিয়ন এবং ছাতক সদর ইউনিয়নে স্বল্পমূল্যে টিসিবির পণ্য বিক্রয় কার্যক্রম উদ্ভোদন করেন ছাতক উপজেলা নির্বাহী অফিসার মামুনুর রহমান। ছাতকে প্রায় ১৬হাজার পরিবার পাবে এসব পণ্য। এখানকার ১টি পৌরসভা ও ১৩টি ইউনিয়নে দুই ধাপে চলবে এ কার্যক্রম।

কার্ড পদ্ধতির মাধ্যমে শৃংখলা রক্ষা করায় উপকার ভোগীরা সারিবদ্ধভাবে দাঁড়িয়ে পণ্য ক্রয় করছেন। প্রতিটি পরিবার ২ কেজি চিনি, ২ কেজি মসুরের ডাল, ২ কেজি সয়াবিন তেলের সমন্বয়ে প্রস্তুতকৃত প্যাকেট গ্রহণ করছেন। প্রতিকেজি চিনি ৫৫টাকা, মসুরের ডাল ৬৫টাকা ও সয়াবিন ১১০টাকা লিটার দরে ভর্তূকিমুল্যে গ্রহণ করায় প্রতিটি পরিবারের খরচ পড়ছে মাত্র ৪৬০ টাকা। এতে সাধারণ মানুষের মধ্যে স্বস্তি ফিরে এসেছে।

ছাতক উপজেলা নির্বাহী অফিসার মামুনুর রহমান জানান, প্রথম দিন তিনটি ইউনিয়নে টিসিবি’র পণ্য বিক্রি করার মাধ্যমে কার্যক্রম শুরু করা হয়েছে। পর্যায়ক্রমে পৌরসভারসহ সকল ইউনিয়নে পণ্য বিক্রয় করা হবে। উপকারভোগীগণ যাতে সঠিক ওজনে মালামাল পান সে লক্ষ্যে কঠোর মনিটরিং এর মাধ্যমে প্যাকেজিং করা হয়েছে। কার্ডধারীগণ যাতে বিড়ম্বনা বা ভোগান্তির শিকার না হন সেজন্যও মনিটরিং ব্যবস্থা জোরদার করা হয়েছে। প্রয়োজনে আরো ব্যবস্থা নেওয়া হবে।

প্লিজ সেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত
Design & Developed BY Mission It Development ltd.
x
English version