/

জায়েদ খান আর নেই – ফেসবুক বলছে

8 mins read

বৃহস্পতিবার বেশ কিছু সময়ের জন্য জায়েদ খানকে ‘রিমেম্বারিং’ দেখাচ্ছিল ফেসবুক বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে সাধারণ সম্পাদক পদের ফলাফল ঘিরে আদালতে রিট, পাল্টা রিটে আলোচনায় তুঙ্গে এখন জায়েদ খান। এবার এই অভিনয় শিল্পীকে নিয়ে তৈরি হয়েছে নতুন আলোচনা। সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুক তাঁকে ‘মৃত’ দেখাচ্ছে।
জায়েদ খানের ভেরিফায়েড ফেসবুক অ্যাকাউন্ট জানাচ্ছে, তিনি মারা গেছেন। সেখানে ‘রিমেম্বারিং’ লেখা দেখা যাচ্ছে। ব্যবহারকারীর মৃত্যু হলে ‘রিমেম্বারিং’ নোটিশটি দেখায়৷ ব্যবহারকারীর অবর্তমানে দ্বিতীয় কোনো ব্যক্তিকে সেটি ব্যবস্থাপনার দায়িত্ব নেওয়ার সুযোগ রয়েছে ফেসবুকে। এ ক্ষেত্রে ওই ব্যক্তি ফেসবুক কর্তৃপক্ষকে মূল ব্যবহারকারীর মৃত্যুর বিষয়টি অবহিত করতে পারে। ব্যবহারকারীর মৃত্যু নিশ্চিত হলেই ফেসবুক ‘রিমেম্বারিং’ লিখে দেয়, যাতে তাঁর বন্ধু ও অনুসারীরা তাঁর মৃত্যুর খবর জানতে পারে।

বৃহস্পতিবার জায়েদ খানের অফিশিয়াল ফেসবুক অ্যাকাউন্টের টাইমলাইনে ‘রিমেম্বারিং’ দেখে প্রথমে মনে করা হয়, অ্যাকাউন্টটি হ্যাকড হয়েছে। হ্যাকাররা এই অপশনটির অপব্যবহার করে এমন ঘটনা ঘটিয়ে থাকতে পারে। কিন্তু জায়েদ খান বলছেন ভিন্ন কথা। নিশ্চিত হতে জায়েদ খানের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি জানান, সপ্তাহ দুয়েক আগেও এমন ঘটিয়েছিল কেউ। তিনি বলেন, ‘আইডি হ্যাকড হয়নি। শিল্পী সমিতির নির্বাচন ঘিরে কেউ এই নোংরামি করে থাকতে পারে। কেউ হয়তো রিপোর্ট করে এই ঘটনা ঘটিয়েছে।’

Leave a Reply

Your email address will not be published.

Latest from Blog

x
English version