জৈন্তাপুরে চা শ্রমিকদের মাঝে অনুদান বিতরণ -ইমরান আহমদ

14 mins read

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ এমপি বলেন, আমরা যদি প্রশিক্ষণ নিয়ে বিদেশ যেতে চাই তা হলে ধর্যহারা হলে চলবে না। কারণ করোনাকালীন সময়টা অপেক্ষা করতে হবে। জৈন্তাপুরে টিটিসির ট্রেনিং কার্যত্রুম শুরু হতে আরো এক থেকে দেড় বছর লাগতে পারে৷ সিলেটে ট্রেনিং সেন্টারে বিদেশ যাত্রীদের ট্রেনিং দেওয়া হচ্ছে। কেউ যদি মনে করেন ঘরে বসে ট্রেনিং নিবেন তা হলে আপনার বিদেশ যাওয়া হবে না।


জৈন্তাপুরে আগামী অর্থ বছরে প্রবাসীদের জন্য ট্রেনিং সেন্টার’র কাজ শুরু হবে। আন্দোলন করুন জৈন্তাপুরে ইকোনমিক জোন চালু করার জন্য৷ তাহলে গ্যাস ফিল্ডে চাকুরীর জন্য গেইটে গিয়ে আন্দোলন করা লাগবে না। অর্থনৈতিক জোনের ব্যাপারে সংশ্লিষ্ট মন্ত্রণালয়ে আমার একাধিকবার কথাও হয়েছে। নিজের কর্মসংস্থান নিজে করার চেষ্টা করুন এবং কারিগরি শিক্ষায় প্রশিক্ষিত হওয়ার জন্য তিনি যুব সমাজের প্রতি আহবান জানান।
তিনি বিভিন্ন দাবী প্রেক্ষিতে বলেন উপর শ্রণীর মানুষের কিছু ক্ষতি হলেও গরীবের জন্য কিছু করেন। কোয়ারীতে কাজ করে বিভিন্ন স্থানের মানুষ নিয়ে আমাদের ভাবার প্রয়োজন নেই। সময়ের সাথে সাথে সব কিছু বদলাতে হবে, পেশাকেও পরিবর্তন করতে হবে।
মন্ত্রী চা-শ্রমিকদের মজুরী নিয়ে বলেন, সামজিক বঞ্চনা দূরীকরণের জন্য প্রধানমন্ত্রী চা-শ্রমিকদের পূনর্বাসনের জন্য মজুরী ভাতা চালু করেছেন। কারন তারা যে ভাতা পায় তা একটা পরিবারের জীবন ও জীবিকার তুলনায় অত্যন্ত দুঃখজনক। আমাদের সরকার চা-শ্রমিকদের জীবন-মান উন্নয়নের নিরলস ভাবে কাজ করে যাচ্ছে।
মন্ত্রী ২১ জুন সোমবার সকালে জৈন্তাপুর উপজেলার বিভিন্ন উন্নয়ন প্রকল্প উদ্ভোধন শেষে উপজেলা পরিষদ হল রুমে সমাজসেবা অধিদপ্তর আয়োজিত চা শ্রমিকদের মাঝে অনুদান বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
উপজেলা নির্বাহী অফিসার নুসরাত আজমরী হক’র সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সমাজসেবা অধিদপ্তর সিলেটের উপ-পরিচালক বিবাস চন্দ্র দাস, জৈন্তাপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান কামাল আহমদ, জৈন্তাপুর মডেল থানার অফিসার ইনচার্জ গোলাম দস্তগীর আহমদ। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা সমাজসেবা অফিসার একে আজাদ ভূইয়া। এছাড়া উপস্থিত ছিলেন জৈন্তাপুর উপজেলা আ.লীগ তার সহযোগী অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ৷ এছাড়া মন্ত্রী অনুষ্ঠানের পূর্বে নিজের প্রতিষ্ঠিত জৈন্তাপুর ইমরান আহমদ সরকারি মহিলা ডিগ্রী কলেজে বৃক্ষের চারা রোপন করেন ৷

মোঃ রেজওয়ান করিম সাব্বির
প্রতিনিধি জৈন্তাপুর
তারিখ : ২১-০৬-২০২১

Leave a Reply

Your email address will not be published.

Latest from Blog

x
English version