নোটিশ:
জৈন্তাপুর প্রতিদিন একটি অনলাইন ভিত্তিক জনপ্রিয় দৈনিক পত্রিকা । আপনাদের আশে পাশে ঘটে যাওয়া সংবাদটি আমাদের জানান । আমরা সঠিক তথ্য যাচাই করে খবর পোস্ট করবো ।জৈন্তাপুর প্রতিদিন একটি অনলাইন ভিত্তিক জনপ্রিয় দৈনিক পত্রিকা । আপনাদের আশে পাশে ঘটে যাওয়া সংবাদটি আমাদের জানান । আমরা সঠিক তথ্য যাচাই করে খবর পোস্ট করবো ।জৈন্তাপুর প্রতিদিন একটি অনলাইন ভিত্তিক জনপ্রিয় দৈনিক পত্রিকা । আপনাদের আশে পাশে ঘটে যাওয়া সংবাদটি আমাদের জানান । আমরা সঠিক তথ্য যাচাই করে খবর পোস্ট করবো ।জৈন্তাপুর প্রতিদিন একটি অনলাইন ভিত্তিক জনপ্রিয় দৈনিক পত্রিকা । আপনাদের আশে পাশে ঘটে যাওয়া সংবাদটি আমাদের জানান । আমরা সঠিক তথ্য যাচাই করে খবর পোস্ট করবো ।
শিরোনাম :
জৈন্তাপুরে ছেলের রডের আঘাতে হাতে মা খুন, ছেলে আটক রড় উদ্ধার শাবি উপাচার্য ফরিদ উদ্দিনের কুশপুত্তলিকা দাহ শাবিপ্রবিতে হামলা: ‘দায় এড়াতে পারে না প্রশাসন’ অনশন ভেঙ্গে আলোচনার আহ্বান শিক্ষামন্ত্রীর গণমাধ্যমে সংবাদ প্রকাশের পর মন্ত্রীর নির্দেশে হাসপাতাল পরিদর্শন জৈন্তাপুর ফতেখা রোড ও উপজেলা রোডে উচ্ছেদ অভিযান দরবস্ত সেন্ট্রাল গ্রুপের আয়োজনে নাইট ফুটসাল টুর্নামেন্টের উদ্ভোধন শাল্লায় ইউপি চেয়ারম্যানের হাতে পাউবো কর্মকর্তা লাঞ্ছিত ! শায়েস্তাগঞ্জে দরিদ্র চ্যারিটি ফাউন্ডেশনের উদ্যোগে শীতবস্ত্র বিতরণ শ্রীমঙ্গলে স্কুল শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে সহপাঠীদের মানববন্ধন
ঢাকায় পৌঁছেছেন রামনাথ কোবিন্দ

ঢাকায় পৌঁছেছেন রামনাথ কোবিন্দ

অনলাইন ডেস্ক

স্বাধীনতার সুবর্ণজয়ন্তী মুজিববর্ষের সমাপনী অনুষ্ঠানে যোগ দিতে তিন দিনের সফরে ঢাকায় পৌঁছেছেন ভারতের রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দবুধবার (১৫ ডিসেম্বর) সকাল সোয়া ১১টার দিকে এয়ার ইন্ডিয়ার একটি ফ্লাইটে সস্ত্রীক ঢাকায় পৌঁছান কোবিন্দ

বিমানবন্দরে ভারতের রাষ্ট্রপতি এবং তার স্ত্রী সবিতা কোবিন্দকে স্বাগত জানান রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ এবং তার স্ত্রী রাশিদা খানম।সাধারণত ফুল দিয়ে বরণ করার রেওয়াজ থাকলেও করোনাভাইরাসে মহামারির কারণে তা হয়নি, করমর্দনও করেননি দুই রাষ্ট্রপ্রধান।বিমানবন্দরের ভিভিআইপি টার্মিনালে ২১ বার তোপধ্বনি দিয়ে স্বাগত জানানো হয় রামনাথ কোবিন্দকে। তিন বাহিনীর সুসজ্জিত একটি দল দেয় গার্ড অব অনার। দেওয়া হয় লাল গালিচা সংবর্ধনা।গার্ড পরিদর্শন শেষে ভারতের রাষ্ট্রপতিকে লাইন অব প্রেজেন্টেশনের সঙ্গে পরিচয় করিয়ে দেন রাষ্ট্রপতি আবদুল হামিদ। ভারত-বাংলাদেশ সম্পর্কের ৫০ বছর পূর্তিতে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের আমন্ত্রণে এই সফরে আসছেন তিনি।এরপর রামনাথ কোবিন্দ সাভারে জাতীয় স্মৃতিসৌধে মুক্তিযুদ্ধের শহীদদের প্রতি শ্রদ্ধা জানাবেন। সেখান থেকে দুপুরে ধানমন্ডি ৩২ নম্বরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্মৃতি জাদুঘর পরিদর্শন করবেন এবং জাতির পিতার স্মৃতির প্রতি শ্রদ্ধা জানাবেন।

বিকালে ভারতের রাষ্ট্রপতির সঙ্গে সোনারগাঁও হোটেলে সৌজন্য সাক্ষাৎ করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং পররাষ্ট্রমন্ত্রী মোমেন। এরপর সন্ধ্যায় বঙ্গভবনে রাষ্ট্রপতি হামিদের সঙ্গে বৈঠক করবেন রামনাথ কোবিন্দ। মুক্তিযুদ্ধের সময় ব্যবহৃত একটি টি-৫৫ ট্যাংক এবং একটি মিগ-২৯ যুদ্ধবিমান বাংলাদেশ জাতীয় জাদুঘরে সংরক্ষণ এবং প্রদর্শনের জন্য রাষ্ট্রপতি হামিদকে উপহার হিসেবে দেবেন ভারতের রাষ্ট্রপতি। সেখানে রাষ্ট্রপতি হামিদ আয়োজিত নৈশভোজে অংশ নেবেন তিনি।

সফরের দ্বিতীয় দিন ১৬ ডিসেম্বর জাতীয় প্যারেড গ্রাউন্ডে বিজয় দিবসের সুবর্ণজয়ন্তী উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে ‘গেস্ট অব অনার’ হিসেবে যোগ দেবেন ভারতের রাষ্ট্রপতি। বিকালে জাতীয় সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় সুবর্ণজয়ন্তী ও মুজিববর্ষ উপলক্ষে আয়োজিত ‘মহাবিজয়ের মহানায়ক’ অনুষ্ঠানে তিনি অংশ নেবেন।

ঐ অনুষ্ঠানে উপস্থিত থাকবেন রাষ্ট্রপতি আবদুল হামিদ, প্রধানমন্ত্রী শেখ হাসিনা, স্পিকার শিরীন শারমিন চৌধুরী। সফরের তৃতীয় দিন শুক্রবার সকালে রমনা কালীমন্দির পরিদর্শনে যাবেন ভারতের রাষ্ট্রপতি। সেখানে সদ্য সংস্কারকৃত অংশের উদ্বোধনও করবেন তিনি। শুক্রবার দুপুরেই দিল্লির উদ্দেশে ঢাকা ছাড়বেন তিনি।

প্লিজ সেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Log In

© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত
Design & Developed BY Mission It Development ltd.
x
English version