তাহিরপুরে শিশু অধিকার নিয়ে সংলাপ অধিবেশন

9 mins read

সুনামগঞ্জের তাহিরপুরে শিশু অধিকার বাস্তবায়নে সংলাপ করেছে বেসরকারি সংস্থা এফ্যারটস ফর রুরাল এডভ্যান্সমেন্ট (ইরা)।

২৪ মার্চ বৃহস্পতিবার দুপুরে প্ল্যান ইন্টারন্যাশনাল বাংলাদেশ এর সহযোগিতায় উপজেলা পরিবার পরিকল্পনা হল রুমে ইরা-ওয়াই মুভস প্রকল্প এই সংলাপ অধিবেশনের আয়োজন করে।

সংলাপে ছায়া প্রধানমন্ত্রীর দায়িত্ব পালন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রায়হান কবির ও স্পিকারের ভূমিকায় ছিলেন এনসিটিএফ এর সভাপতি হরেকৃষ্ণ হাজং। এতে স্বাস্থ্য ও শিক্ষামন্ত্রীর ভূমিকায় ছিলেন উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা মো. জসিম উদ্দিন ও মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. মিজানুর রহমান এবং উপজেলা পরিষদের চেয়ারম্যান এর ভূমিকায় ছিলেন মহিলা ভাইস চেয়ারম্যান খালেদা বেগম।

সংলাপ অধিবেশন চলাকালীন ছায়া সংসদ সদস্যরা স্বাস্থ্য ও শিক্ষামন্ত্রী এবং উপজেলা চেয়ারম্যানকে শিশুর শিক্ষা, স্বাস্থ্য, সমস্যা ও সম্ভাবনা সর্বোপরি তাদের অধিকার বাস্তবায়নে স্পিকারের মাধ্যমে দৃষ্টিআকর্ষণ করে থাকেন।

অনুষ্ঠানে উপজেলা প্রকল্প কর্মকর্তা ফয়সল আহমেদ এর পরিচালনায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন সিএনআরএস এর এরিয়া ম্যানেজার এহিয়া সাজ্জাদ, বাদাঘাট পাবলিক উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. শফিকুল ইসলাম ধানু, চাঁনপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. মজিবুর রহমান, সাংবাদিক প্রতিনিধি আমিনুল ইসলাম, রমেন্দ্র নারায়ণ বৈশাখ, বাবরুল হাসান বাবলু, সৈকত হাসান, সুশীল সমাজের প্রতিনিধি ঝুমুর কৃষ্ণ তালুকদার, আফজালুল হক শিপলু, আবির হাসান-মানিক, রিপন শুক্ল বৈদ্য, রাকিবুল হাসান ও আদিবাসী নেত্রী প্রতিমা হাজং।

Leave a Reply

Your email address will not be published.

Latest from Blog

x
English version