//

দিরাইয়ে সাংবাদিকের উপর মিথ্যা মামলা প্রতিবাদে প্রেসক্লাবের মানববন্ধন

12 mins read

সুনামগঞ্জের দিরাই উপজেলা প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক দৈনিক যুগান্তরের দিরাই উপজেলা প্রতিনিধি জিয়াউর রহমান লিটন কে উদ্দেশ্য প্রণোদিতভাবে মামলায় জড়ানোর প্রতিবাদে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়েছে।

বৃহস্পতিবার (২৪ নভেম্বর) সকাল ১১টায় দিরাই প্রেসক্লাবের উদ্যোগে প্রেসক্লাব কার্যালয়ে সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। দিরাই প্রেসক্লাবের সাবেক সভাপতি সামছুল ইসলাম সরদার খেজুরের সভাপতিত্বে ও সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক আবু হানিফ চৌধুরীর পরিচালনায় মানববন্ধনে বক্তব্য দেন সাবেক সাধারণ সম্পাদক একেএম কুদরত পাশা, সাবেক জেলা পরিষদ সদস্য নাজমুল হক, পৌর কাউন্সিলর মিনতি রানী দাস, সাবেক কাউন্সিলর সবুজ মিয়া, দিরাই বাজার মহাজন সমিতির সহ সভাপতি নুরুল হক, মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড দিরাই উপজেলা সভাপতি শাহজাহান মিয়া, সাধারণ সম্পাদক রাহাত মিয়া রাহাত, কবি নজরুল ইসলাম রানা, যুগ্ম আহবায়ক সৈয়দুর রহমান তালুকদার, সাংবাদিক প্রশান্ত সাগর দাস, জীবনানন্দ সুত্রধর, আমীর হোসেন প্রমুখ।

 

উল্লেখ্য গত ১৪ নবেম্বর দিরাই উপজেলা আওয়ামীলীগের সম্মেলনে দু-পক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। এ ঘটনার ছয়দিন পর (২০ নভেম্বর) আওয়ামিলীগ থেকে বহিষ্কৃত সাবেক মেয়র মোশাররফ মিয়ার ভাতিজা যুতিমা মিয়া বাদী হয়ে নবগঠিত উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক এবং প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক জিয়াউর রহমান লিটনসহ ৭৭ জনকে আসামী করে আদালতে মামলা দায়ের করে। মানববন্ধনে বক্তারা বলেন, সাংবাদিক লিটন ওইদিন পেশাগত দায়িত্ব পালন করতে সাংবাদিকদের সাথে মঞ্চের পাশে সাংবাদিক গ্যালারিতে উপস্তিত ছিলেন। কিন্তু উদ্দেশ্যে প্রণোদিত ভাবে রাজনৈতিক মামলায় সাংবাদিককে আসামী করা হয়েছে।

মামলা থেকে সাংবাদিক জিয়াউর রহমান লিটনের নাম প্রত্যাহারের দাবি জানিয়ে সাংবাদিক নেতারা বলেন, এভাবে যদি উদ্দেশ্যে প্রণোদিতভাব রাজনৈতিক মামলায় সাংবাদিকদের হয়রানী করার জন্য মামলায় আসামী করা হয়, তাহলে স্বাধীন সাংবাদিকতা হুমকির মুখে পড়বে। আগামীতে আর কোন সাংবাদিক কোন দলের সভা-সমাবেশের নিউজ সংগ্রহে সেখানে উপস্থিত হবেনা।

Leave a Reply

Your email address will not be published.

x