//

দুই ডাকাত দলের সংঘর্ষ, গুলিতে এক দলের সর্দার নিহত

11 mins read

চাঁদপুরের মতলব উত্তরে দুই দল নৌ–ডাকাতের মধ্যে সংঘর্ষে এক দলের সর্দার উজ্জ্বল মিজি নিহত হয়েছেন বলে জানা গেছে। বৃহস্পতিবার মধ্যরাতে উপজেলার ষাটনল পর্যটন কেন্দ্র এলাকায় এ সংঘর্ষের ঘটনা ঘটে। নিহত ডাকাত সর্দারের মরদেহ ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিকেল কলেজ মর্গে রাখা হয়েছে। এ তথ্য নিশ্চিত করেছেন মতলব উত্তর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ শাহজাহান কামাল।

স্থানীয়রা বলছে, বৃহস্পতিবার মুন্সিগঞ্জের নৌ–ডাকাত সর্দার তার অনুসারীদের নিয়ে ষাটনল এলাকায় আনন্দ উৎসবের আয়োজন করে। রাতে সেখানে হানা দেয় তাদের প্রতিদ্বন্দ্বী উজ্জ্বল খালাসী বাবলা ও তার দল। এ সময় উভয় পক্ষ ধারালো অস্ত্র নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে। এতে ধারালো অস্ত্রের আঘাতে ও গুলিতে ডাকাত সর্দার উজ্জ্বল মিজি গুরুতর আহত হয়। পরে তাকে প্রথমে মতলব উত্তর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়। সেখানে অবস্থার অবনতি ঘটলে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় ডাকাত সর্দার উজ্জ্বল মিজির মৃত্যু হয়।

খোঁজ নিয়ে জানা যায়, দুই দল ডাকাতের বাড়িই মুন্সিগঞ্জ জেলায়। তারা দীর্ঘদিন ধরে মেঘনা নদীতে ডাকাতিসহ নানা অপরাধের সঙ্গে জড়িত।

মতলব উত্তর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ শাহজাহান কামাল বলেন, রাতেই পুলিশ ঘটনাস্থলে পৌঁছে রক্তাক্ত অবস্থায় আহত উজ্জ্বল মিজিকে উদ্ধার করে। পরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হয়। সেখানে অবস্থার অবনতি ঘটলে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠিয়ে দেওয়া হয় পরে সেখানে তাঁর মৃত্যু হয়।

ওসি আরও বলেন, এ ঘটনায় থানায় এখনো কোনো মামলা হয়নি। তবে উজ্জ্বল মিজির নামে নারায়ণগঞ্জ, মুন্সিগঞ্জ ও মতলব উত্তর থানায় আগের ১২টি মামলা রয়েছে।

চাঁদপুর অঞ্চল নৌ পুলিশের প্রধান পুলিশ সুপার মোহাম্মদ কামরুজ্জামান বলেন, এ ঘটনার পর মেঘনা নদীতে নৌপুলিশের টহল জোরদার করা হয়েছে। এ ছাড়া ওই ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published.

Latest from Blog

x
English version