ধর্মপাশায় এক কৃষকের বোরো জমির পাকা ধান কেটে দিলেন মধ্যনগর বিপি হাইস্কুল অ্যান্ড কলেজের শিক্ষক-শিক্ষার্থীরা

11 mins read

সুনামগঞ্জের ধর্মপাশা উপজেলার পাইকুরাটি ইউনিয়নের আতলা হাওরে দীন ইসলাম (৪৫) নামের এক কৃষকের এক কিয়ার জমির পাকা ধান কেটে দিয়েছে উপজেলার মধ্যনগর বিপি হাইস্কুল অ্যান্ড কলেজের শতাধিক শিক্ষক ও শিক্ষার্থীরা।

ওই কৃষকের বাড়ি উপজেলার চামরদানী ইউনিয়নের সাড়ারকোনা গ্রামে। ধর্মপাশা উপজেলা প্রশাসনের সার্বিক ব্যবস্থাপনায় আজ সোমবার (১১এপ্রিল) বেলা পৌনে ১২টার দিকে ওই বোরো জমির ধান কর্তন শুরু করে তা ওইদিন বেলা একটার দিকে শেষ করা হয়। শিক্ষক শিক্ষার্থীদের অংশগ্রহণে এই ধান কর্তন কা র্যক্রমে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সুনামগঞ্জ ১আসনের সাংসদ মোয়াজ্জেম হোসেন রতন। এ সময় সেখানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো.মুনতাসির হাসান পলাশ, পাইকুরাটি ইউনিয়ন পরিষদ (ইউপি) চেয়ারম্যান মোজাম্মেল হক ইকবাল, সাবেক ইউপি চেয়ারম্যান মো.ফেরদৌসুর রহমান, মধ্যনগর ইউপি চেয়ারম্যান সঞ্জীব রঞ্জন তালুকদার, মধ্যনগর থানা যুবলীগের সভাপতি মোস্তাক আহমেদ প্রমুখ।
উপজেলার চামরদানী ইউনিয়নের সাড়ারকোনা গ্রামের কৃষক দীন ইসলাম (৪৫)বলেন, শ্রমিক না পাওয়ায় আতলা আওর আমার বোরো জমির পাকনা ধান নিয়া বিপদ পড়ছিলাম। আর এই বিপদের সময় উপজেলার মধ্যনগর বিপি হাইস্কুল অ্যান্ড কলেজের ছাত্র ও শিক্ষকরা মিইল্যা এক কিয়ার জমির ধান কাইটা দেওয়ায় আমার খুবউ ‍উপকার অইছে।

উপজেলার মধ্যনগর বিপি হাইস্কল অ্যান্ড কলেজের প্রভাষক নির্মল চন্দ্র সরকার বলেন, আমাদের কলেজের ১১জন শিক্ষক ও ৯৫জন শিক্ষার্থী এই কৃষকের ধান কাটায় অংশ নিয়েছিলাম। ওই কৃষকের বিপদে তাঁর পাশে দাঁড়াতে পেরে আমারও গর্বিত।
উপজেলা নির্বাহী কর্মকর্তা ( ইউএনও) মো,মুনতাসির হাসান বলেন, শ্রমিকের অভাবে ওই কৃষক তাঁর জমির পাকা ধান কাটতে পারছিলেন না। মধ্যনগর বিপি হাইস্কুল অ্যান্ড কলেজের শিক্ষক-শিক্ষার্থীরা মিলে এই ধান কেটে দিয়ে তাঁরা এক উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করেছেন। এই ধান কর্তন কাজে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সর্বাত্মক সহায়তা করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published.

Latest from Blog

x
English version