নোটিশ:
জৈন্তাপুর প্রতিদিন একটি অনলাইন ভিত্তিক জনপ্রিয় দৈনিক পত্রিকা । আপনাদের আশে পাশে ঘটে যাওয়া সংবাদটি আমাদের জানান । আমরা সঠিক তথ্য যাচাই করে খবর পোস্ট করবো ।জৈন্তাপুর প্রতিদিন একটি অনলাইন ভিত্তিক জনপ্রিয় দৈনিক পত্রিকা । আপনাদের আশে পাশে ঘটে যাওয়া সংবাদটি আমাদের জানান । আমরা সঠিক তথ্য যাচাই করে খবর পোস্ট করবো ।জৈন্তাপুর প্রতিদিন একটি অনলাইন ভিত্তিক জনপ্রিয় দৈনিক পত্রিকা । আপনাদের আশে পাশে ঘটে যাওয়া সংবাদটি আমাদের জানান । আমরা সঠিক তথ্য যাচাই করে খবর পোস্ট করবো ।জৈন্তাপুর প্রতিদিন একটি অনলাইন ভিত্তিক জনপ্রিয় দৈনিক পত্রিকা । আপনাদের আশে পাশে ঘটে যাওয়া সংবাদটি আমাদের জানান । আমরা সঠিক তথ্য যাচাই করে খবর পোস্ট করবো ।
বাংলাদেশে র‍্যাবকে বন্ধ করে দেওয়া উচিৎ : ডা. জাফরুল্লাহ চৌধুরী

বাংলাদেশে র‍্যাবকে বন্ধ করে দেওয়া উচিৎ : ডা. জাফরুল্লাহ চৌধুরী

শান্তিগঞ্জ প্রতিনিধি:
গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেছেন, পুলিশ থাকার পরও দেশে র‍্যাব থাকতে হবে কেনো? র‍্যাবের বর্তমান যে কার্যকলাপ সে হিসেবে দেশে র‍্যাব থাকা উচিৎ-ই না। র‍্যাবকে বন্ধ করে দেওয়া উচিৎ। বিচার বহির্বুত হত্যাকাণ্ড, মাদক ইত্যাদি ইস্যুতে র‍্যাব যে কর্মকাণ্ড করছে তাতে বিশ্বে নিষিদ্ধ হওয়াটাই স্বাভাবিক। বিশ্বের বিভিন্ন দেশ তাদের এ্যাম্বেসি, সংস্থার মাধ্যমে র‍্যাবের কার্যক্রম দেখছে। যদিও র‍্যাবের শুরুটা করেছিলো তৎকালীন বিএনপি সরকার। র‍্যাব সংকট উত্তরণে সরকারকে কার্যকর পদক্ষেপ নিতে হবে।

বৃহস্পতিবার (২৭ জানুয়ারি) দুপুর ১২টায় শান্তিগঞ্জ উপজেলার পাগলা গণস্বাস্থ্য কেন্দ্র হাসপাতালের বিশেষজ্ঞ চিকিৎসা ক্যাম্প ও অপারেশনের উদ্বোধনী অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের চলমান ইস্যুতে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে জাফরুল্লাহ চৌধুরী বলেন, শিক্ষামন্ত্রী চাইলে বিষয়টি তাৎক্ষণিক ভাবেই শেষ করতে পারতেন। তার উদাসীনতায় শাবি ইস্যুতে অনেক জল ঘোলা হয়েছে। শিক্ষার্থীদের উপর পুলিশি হামলা কোনো ভাবেই উচিৎ হয়নি। অর্থসহায়তাকারীদের গ্রেফতার করা ঠিক হয়নি। আমি টাকা প্রদান করলে আমাকেও কী গ্রেফতার করা হতো? শিক্ষার্থীদের উপর থেকে দ্রুত মামলা প্রত্যাহার করা হোক। অন্যান্য ভিসিদের উচিৎ বিষয়টি বুঝা। সরকারের উচিৎ দ্রুত ভিসিকে অন্য কোনো জায়গায় সরিয়ে নেওয়া। এ বিষয়টি নিয়ে ভিসিদের বাড়াবাড়ি করা উচিৎ।

তিনি আরও বলেন, সরকার সব সময় ভুল পথে হাঁটে। যারা সরকারের সমালোচনা করেন তাদের সহ্য করার ক্ষমতা সরকারের নেই। যে কোনো ইস্যুতে নিজেদের স্বার্থে সরকার অন্ধ হয়ে যায়। আমাদের দেশে যারা রাজনীতি করেন তাদের মাঝে সহিষ্ণুতার অভাব রয়েছে। সারা পৃথিবীতেই লোকজন সরকারের সমালোচনা করছেন। তারা সহ্য করতে পারেন, আমরা পারি না। এটা হতে পারে না।

গ্রামীণ স্বাস্থ্য ব্যবস্থার প্রসঙ্গে জাফরুল্লাহ বলেন, গ্রামাঞ্চলে এখনো সে মতো স্বাস্থ্য সেবা পৌঁছায়নি। আরও বেশি আশা করি আমরা। ডাক্তাররা এখনো গ্রামে থাকতে চাননা। তাদেরকে যদি সরকার কর্তৃক বিশেষ সুবিধা দেওয়া হতো হাতলে হয়তো ডাক্তাররা গ্রামাঞ্চলে আসার আগ্রহ দেখাতেন। সাধারণ মানুষকে গণস্বাস্থ্যের মাধ্যমে আমরা যে সেবা দিচ্ছি তা অনুকরণীয় হতে পারে।

এসময় পাগলা বাজার গণস্বাস্থ্য কেন্দ্র হাসপাতালের উদ্যোগে ঢাকা থেকে আসা বিশেষজ্ঞ মেডিকেল টিমের (মেডেসিন, গাইনী, চক্ষু, শিশু ও সার্জারী) বিভিন্ন চিকিৎসা সেবা পরিদর্শন ও পরামর্শ প্রদান করেন তিনি।

পরিদর্শনের সময় পাগলা গণস্বাস্থ্য কেন্দ্রের পরিচালক মো. আবদুল আউয়ালসহ গণস্বাস্থ্যের কেন্দ্রিয় হাসপাতালের বিশেষজ্ঞ ২৭ জন চিকিৎসক, কর্মকর্তাগণ ও উপস্থিত ছিলেন।

প্লিজ সেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত
Design & Developed BY Mission It Development ltd.
x
English version