//

রাস্তায় পাওয়া ২৫ লাখ টাকা ফেরত দিয়ে প্রশংসিত ট্রাকচালক

9 mins read

ট্রাক চালিয়ে ঢাকা থেকে বাড়ি ফেরার পথে গাজীপুর এলাকায় ২৫ লাখ টাকাসহ একটি ব্যাগ পেয়েছেন নাটোরের এক ট্রাকচালক। নাটোর পুলিশের সহযোগিতায় তিনি ওই টাকা প্রকৃত মালিককে ফেরত দিয়েছেন। আজ রোববার বিকেলে নাটোর সদর থানায় পুলিশের উপস্থিতিতে তিনি ওই টাকাগুলো ফেরত দেন।

সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাছিম আহমেদ জানান, গাজীপুর জেলার কাপাসিয়া উপজেলার বারইগাঁও গ্রামের লেহাজ উদ্দিনের ছেলে লিটন মিয়া। গত শুক্রবার সকাল ৮টা ২০ মিনিটে মোটরসাইকেলে গাজীপুর চৌরাস্তায় নিজ ব্যবসা প্রতিষ্ঠানে যাচ্ছিলেন। পথে ২৫ লাখ টাকাসহ ব্যাগ পড়ে যায় তাঁর। ওই পথ দিয়ে নাটোর শহরের উত্তর পটুয়াপাড়ার জাফর উল্লাহর ছেলে শাহ নেওয়াজ ট্রাক চালিয়ে আসার সময় ব্যাগটি পান। মালিক খুঁজে না পেয়ে নাটোরে ফিরে পুলিশকে বিস্তারিত জানান। এরপর পুলিশ সংশ্লিষ্ট থানায় যোগাযোগ করেন। অবশেষে আজ রোববার দুপুরে ওই টাকা প্রকৃত মালিককে যাচাই শেষে হস্তান্তর করা হয়।

টাকার মালিক লিটন মিয়া বলেন, ২৫ লাখ টাকা নিজে রেখে দিতে পারতেন চালক শাহনেওয়াজ। তাঁর জীবনে আর হয়তো অভাব থাকত না। তিনি সততার যে বিরল দৃষ্টান্ত দেখালেন, তা সকলে পারেন না। লোভ সংবরণ করার ক্ষমতা সবার নেই।

চালক শাহনেওয়াজ বলেন, আমি ভেবেছি এই টাকা যার সে নিশ্চয়ই অনেক শোকার্ত হয়ে পড়েছেন। ঈদের আগে এতগুলো টাকা হারিয়ে তিনি নিশ্চয়ই কষ্টে দিনাতিপাত করছেন। তাই টাকা গুলো থানার মাধ্যমে ফিরিয়ে দিয়েছি।

জেলা পুলিশ সুপার লিটন কুমার সাহা বলেন, একজন ট্রাক চালক লোভের ঊর্ধ্বে উঠে যে সততার পরিচয় দিয়েছেন সে জন্য নাটোরের মানুষ গর্বিত, নাটোর পুলিশ গর্বিত। মানুষের সততার কথা শুনলেও দৃষ্টান্ত খুবই কম দেখা যায়। আমি তাঁর উত্তরোত্তর সমৃদ্ধি কামনা করছি।

Leave a Reply

Your email address will not be published.

Latest from Blog

x
English version