///

রেলমন্ত্রীর স্ত্রীর নির্দেশে টিটিইকে বরখাস্ত করা ঠিক হয়নি: তথ্যমন্ত্রী

11 mins read

রেলমন্ত্রী নূরুল ইসলামের তিন স্বজনকে জরিমানা করে সাময়িক বরখাস্ত হয়েছিলেন ট্রেন টিকিট পরীক্ষক (টিটিই) মো. শফিকুল ইসলাম। রেলমন্ত্রীর স্ত্রীর নির্দেশে তাঁকে বরখাস্ত করা ঠিক হয়নি বলে মন্তব্য করেছেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী হাছান মাহমুদ।

আজ রোববার রাজধানীর সিরডাপ মিলনায়তনে ইউনিভার্সেল মেডিকেল কলেজ হাসপাতাল আয়োজিত বিশ্ব মা দিবসের বিশেষ সম্মাননা ‘গরবিনী মা-২০২২’ অনুষ্ঠান শুরুর আগে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তথ্যমন্ত্রী এ কথা বলেন।

হাছান মাহমুদ বলেন, ‘রেলমন্ত্রী মিথ্যা বলছেন বলে আমি মনে করি না। তাঁর স্ত্রীর সব আত্মীয়কে তো আমিও চিনি না। তবে স্ত্রীর নির্দেশে বরখাস্ত করার ঘটনাটি ঠিক হয়নি।

গতকাল শনিবার গণভবনে আওয়ামী লীগের কার্যনির্বাহী সংসদের বৈঠক অনুষ্ঠিত হয়েছে। বৈঠকের সূত্র ধরে মন্ত্রী সাংবাদিকদের বলেন, বৈঠকে বিভিন্ন বিষয়ে বিস্তারিত আলোচনা হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা উপকমিটি গঠনের কথা বলেছেন।প্রধানমন্ত্রী বলেছেন, বিএনপিসহ সব রাজনৈতিক দলের অংশগ্রহণে আগামী নির্বাচন হবে।

আওয়ামী লীগ সরকার পদত্যাগ না করলে বিএনপি নির্বাচনে যাবে না—প্রসঙ্গে এক প্রশ্নের উত্তরে তথ্যমন্ত্রী হাছান মাহমুদ বলেন, নির্বাচন কোনো সরকারের অধীনে হয় না। নির্বাচন অনুষ্ঠিত হয় নির্বাচন কমিশনের অধীন। ভারত, ইংল্যান্ড, অস্ট্রেলিয়া, যুক্তরাষ্ট্রের দিকে তাকান। নির্বাচনের আগে কি যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট পদত্যাগ করেন? বিএনপিকে নির্বাচন ভীতি পেয়ে বসেছে। পেছনের দরজা দিয়ে ক্ষমতায় যাওয়ার ইতিহাস বিএনপির আছে।

গত মঙ্গলবার বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবসে রিপোর্টার্স উইদাউট বর্ডারস (আরএসএফ) ২০২২ সালের বিশ্ব সংবাদমাধ্যমের স্বাধীনতার যে সূচক প্রকাশ করেছে, তাতে বাংলাদেশের চেয়ে আফগানিস্তানের অবস্থান ভালো থাকা প্রসঙ্গে মন্ত্রী হাছান মাহমুদ বলেন, ‘আফগানিস্তানে যেখানে সাংবাদিকতা বলেই কিছু নেই, তাদের বাংলাদেশ থেকে ভালো অবস্থানের যে প্রতিবেদন, তা বিদ্বেষপ্রসূত।

Leave a Reply

Your email address will not be published.

Latest from Blog

x
English version