শাবিপ্রবিতে আন্তর্জাতিক শিশু চলচ্চিত্র উৎসব বুধবার

13 mins read

নতুন চলচ্চিত্র নির্মাতা তৈরী লক্ষে ১৮ বছরের কম বয়সী শিশুদের নিয়ে বুধবার (২৩ মার্চ) শুরু হচ্ছে দেশের সবচেয়ে বড় আন্তর্জাতিক শিশু চলচ্চিত্র উৎসবের সিলেট পর্ব।

দুই দিনব্যাপী এ উৎসব শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে অনুষ্ঠিত হবে।যা আগামী বৃহস্পতিবার (২৪ মার্চ) পর্যন্ত।

মঙ্গলবার (২২ মার্চ) বিকালে শাবি প্রেসক্লাবের কার্যালয়ে এক সম্মেলন করে এসব তথ্য জানিয়েছেন ১৫ তম আন্তর্জাতিক শিশু চলচ্চিত্র উৎসব বাংলাদেশের বিভাগীয় সমন্বয়ক ফারিহা জান্নাত মীম।

সংবাদ সম্মেলনে ফারিহা জান্নাত মীম জানান, ‘ফ্রেমে ফ্রেমে আগামী স্বপ্ন’ এ স্লোগানকে সামনে রেখে গত ৫ মার্চ ঢাকায় এ উৎসব শুরু হয়েছে। যা ১১ মার্চ পর্যন্ত চলে। আগামীকাল বুধবার সিলেট বিভাগে এ উৎসব শুরু হবে। সর্বশেষ আগামী ৩০ ও ৩১ মার্চ চট্টগ্রাম বিভাগের এ উৎসব হবে। ‘চিলড্রেনস ফিল্ম সোসাইটি বাংলাদেশ’ ও সরকারের ইলেকট্রনিক স্বাক্ষর সার্টিফিকেট প্রদানকারী নিয়ন্ত্রকের কার্যালয় এ উৎসবের আয়োজন করেছে। সিলেট অঞ্চলের সহ-আয়োজক হিসেবে আছেন শাবিপ্রবির চোখ ফিল্ম সোসাইটি।

সিলেটে উৎসবের প্রথম দিন বেলা ১১টা থেকে শিশুতোষ চলচ্চিত্র ‘আমার বন্ধু রাশেদ’ প্রদর্শন করা হবে। পরে বেলা ২টা থেকে ভারতের ‘মাই ফাদার সুপারহিরো’, বিকাল চারটা থেকে রাশিয়ার ‘সুমো কিড ওরফে লিটল ওয়ারিয়র’ এবং সন্ধ্যা ছয়টা থেকে ভারতের ‘হীরক রাজার দেশে’ প্রদর্শিত হবে। এছাড়া দ্বিতীয় দিন বেলা ১১টায় চীনের ‘কুংফু গার্ল’, বেলা ২টায় বিভিন্ন দেশের নয়টি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র প্রদর্শন করা হবে। বিকাল ৪টায় সুইজারল্যান্ডের ‘প্রতিবেশী’ এবং সন্ধ্যা ৬টায় বাংলাদেশের চলচ্চিত্র ‘কাঁঠাল’ প্রদর্শন করা হবে।

প্রথমদিন প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন শাবিপ্রবির কোষাধ্যক্ষ অধ্যাপক ড. আনোয়ারুল ইসলাম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন চোখ ফিল্ম সোসাইটির উপদেষ্টা অধ্যাপক ড. হিমাদ্রী শেখর রায়। উৎসবের সকল প্রদর্শনী শিশু-কিশোরসহ তাদের অভিভাবকেরা বিনা মূল্যে উপভোগ করতে পারবেন।

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, সিলেট বিভাগীয় উৎসবের আহ্বায়ক ও শাবিপ্রবির চোখ ফিল্ম সোসাইটির সাধারণ সম্পাদক আকরাম হোসাইন, সভাপতি ফাহিম আল হৃদয়, সাংগঠনিক সম্পাদক হুমায়ূন কবীর রিফাত, প্রডাকশন সম্পাদক ইমরুল হাসান, কার্যকরী সদস্য সাবরিনা মমতা, আরজুবিন নাসির ও সোহরাওয়ার্দী শুভ প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published.

Latest from Blog

x
English version