নোটিশ:
জৈন্তাপুর প্রতিদিন একটি অনলাইন ভিত্তিক জনপ্রিয় দৈনিক পত্রিকা । আপনাদের আশে পাশে ঘটে যাওয়া সংবাদটি আমাদের জানান । আমরা সঠিক তথ্য যাচাই করে খবর পোস্ট করবো ।জৈন্তাপুর প্রতিদিন একটি অনলাইন ভিত্তিক জনপ্রিয় দৈনিক পত্রিকা । আপনাদের আশে পাশে ঘটে যাওয়া সংবাদটি আমাদের জানান । আমরা সঠিক তথ্য যাচাই করে খবর পোস্ট করবো ।জৈন্তাপুর প্রতিদিন একটি অনলাইন ভিত্তিক জনপ্রিয় দৈনিক পত্রিকা । আপনাদের আশে পাশে ঘটে যাওয়া সংবাদটি আমাদের জানান । আমরা সঠিক তথ্য যাচাই করে খবর পোস্ট করবো ।জৈন্তাপুর প্রতিদিন একটি অনলাইন ভিত্তিক জনপ্রিয় দৈনিক পত্রিকা । আপনাদের আশে পাশে ঘটে যাওয়া সংবাদটি আমাদের জানান । আমরা সঠিক তথ্য যাচাই করে খবর পোস্ট করবো ।
শাবিপ্রবিতে আন্তর্জাতিক শিশু চলচ্চিত্র উৎসব সম্পন্ন

শাবিপ্রবিতে আন্তর্জাতিক শিশু চলচ্চিত্র উৎসব সম্পন্ন


শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) দুই দিনব্যাপী আর্ন্তজাতিক শিশু চলচ্চিত্র উৎসব সম্পন্ন হয়েছে। উৎসবটি প্রথমবারের মত বাংলাদেশের বিভাগীয় শহর গুলোতে এবার অনুষ্ঠিত হচ্ছে।

সিলেট বিভাগের সাথে একইদিনে এই উৎসব অনুষ্ঠিত হয়েছে ময়মনসিংহের জেলা শিল্পকলা একাডেমীতে। এর আগে গত ১৩ ও ১৪মার্চ একই সময়ে খুলনায় ও বরিশালে হয়েছে। এরপর গত ২০ ও ২১মার্চ রংপুর ও রাজশাহীতে সফলভাবে সম্পন্ন হয়েছে বলে জানান বিভাগীয় উৎসব সমন্বয়ক ফারিহা জান্নাত মীম।

সিলেট বিভাগের পর্ব অনুষ্ঠিত হয়েছে বুধবার (২৩ মার্চ) ও বৃহস্পতিবার (২৪ মার্চ)। চিলড্রেনস ফিল্ম সোসাইটির সহযোগিতায় এ আয়োজনের সহ-আয়োজক হিসেবে ছিল শাবির চলচ্চিত্র বিষয়ক সংগঠন চোখ ফিল্ম সোসাইটি। শাহজালাল বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে অনুষ্ঠানের প্রথম দিনে সিলেট নগরীর বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থীরা অংশগ্রহণ করে।

এ দিন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শাবিপ্রবির ইংরেজী বিভাগের অধ্যাপক ও চোখ ফিল্ম সোসাইটির উপদেষ্টা ড. হিমাদ্রী শেখর রায়। বিশেষ অতিথি হিসেবে ছিলেন সিলেট জেলা প্রশাসনের সহকারী কমিশনার জারীন তাসমিন আমিন, তথ্য ও প্রযুক্তি মন্ত্রনালয়ের কর্মকর্তা খালেদ হোসেন চৌধুরী, শাবির পলিটিক্যাল স্টাডিজ বিভাগের অধ্যাপক ড. জায়েদা শারমিন, ইংরেজী বিভাগের অধ্যাপক শরীফা ইয়াসমীন, আইসিটি কার্যালয়ের সহকারী নিয়ন্ত্রক শাহিদা আক্তার , সিলেট বিভাগীয় উৎসবের আহ্বায়ক আকরাম হোসাইন , বিভাগীয় উৎসবের সমন্বয়ক ফরিহা জান্নাত মীম প্রমূখ। এদিন বেলা ১১টায় শিশুরা উপভোগ করেন শিশুতোষ চলচ্চিত্র আমার বন্ধু রাশেদ। একইদিনে বেলা ২টা থেকে ভারতের ‘মাই ফাদার সুপারহিরো , বিকাল চারটা থেকে রাশিয়ার সুমো কিড ওরফে লিটল ওয়ারিয়র এবং সন্ধ্যা ৬টা থেকে হীরক রাজার দেশে প্রদর্শিত হয় বলে জানান চোখ ফিল্ম সোসাইটির সদস্যরা।

উৎসবের দ্বিতীয় দিন বৃহস্পতিবার প্রদর্শিত হয় বেলা ১১টায় চীনের বিখ্যাত কার্টুন চলচ্চিত্র কুংফু গার্ল , দুপুর দুইটায় বিভিন্ন দেশের ৯টি স্বল্পোদৈর্ঘ্য চলচ্চিত্র প্রদর্শন করা হয়। এরপর বিকাল ৪টায় সুইজারল্যান্ডের চলচ্চিত্র ’প্রতিবেশী’ ।সর্বশেষ সন্ধ্যা ৬টায় বাংলাদেশের চলচ্চিত্র কাঁঠাল’ প্রদর্শন করা হয়।

দুদিন এই উৎসবে অংশগ্রহণ করে অনেক কিছু শিখতে পারছে বলে জানান সিলেট সরকারী টেকনিক্যাল স্কুল এন্ড কলেজের দশম শ্রেণির ছাত্র আব্দুল্লাহ। সে বলে, অনেক আনন্দ লাগছে।বিশ্ববিদ্যালয়ের অডিটরিয়ামে বসে চলচ্চিত্র উপভোগ করতে পারছি। অনেক অভিজ্ঞতাও অর্জিত হয়েছে।

উৎসবের দ্বিতীয় দিনে চলচ্চিত্র দেখতে আসা একজন হলেন শাহজালাল ইউনিভার্সিটি স্কুল এন্ড কলেজের নবম শ্রেণির ছাত্র সোয়েবুর রহমান খোকন। সে বলে,অনেক কিছু জানতে পেরেছি। বিশেষ করে বন্ধুবান্ধব সকলে মিলে একসাথে বসে ফিল্ম উপভোগ করছি। যারা এইরকম একটি স্ন্দুর একটি উত্সবের আয়োজন করেছে তাদের সকলকে ধন্যবাদ জানাই।

প্লিজ সেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত
Design & Developed BY Mission It Development ltd.
x
English version