নোটিশ:
জৈন্তাপুর প্রতিদিন একটি অনলাইন ভিত্তিক জনপ্রিয় দৈনিক পত্রিকা । আপনাদের আশে পাশে ঘটে যাওয়া সংবাদটি আমাদের জানান । আমরা সঠিক তথ্য যাচাই করে খবর পোস্ট করবো ।জৈন্তাপুর প্রতিদিন একটি অনলাইন ভিত্তিক জনপ্রিয় দৈনিক পত্রিকা । আপনাদের আশে পাশে ঘটে যাওয়া সংবাদটি আমাদের জানান । আমরা সঠিক তথ্য যাচাই করে খবর পোস্ট করবো ।জৈন্তাপুর প্রতিদিন একটি অনলাইন ভিত্তিক জনপ্রিয় দৈনিক পত্রিকা । আপনাদের আশে পাশে ঘটে যাওয়া সংবাদটি আমাদের জানান । আমরা সঠিক তথ্য যাচাই করে খবর পোস্ট করবো ।জৈন্তাপুর প্রতিদিন একটি অনলাইন ভিত্তিক জনপ্রিয় দৈনিক পত্রিকা । আপনাদের আশে পাশে ঘটে যাওয়া সংবাদটি আমাদের জানান । আমরা সঠিক তথ্য যাচাই করে খবর পোস্ট করবো ।
শাবিপ্রবিতে দুইদিনব্যাপী বার্ষিক গবেষণা সম্মেলন শুরু

শাবিপ্রবিতে দুইদিনব্যাপী বার্ষিক গবেষণা সম্মেলন শুরু

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) গবেষণা কেন্দ্রের উদ্যোগে দুইদিন ব্যাপী ‘ ৯ম বার্ষিক গবেষণা ফাইন্ডিংস-২০২১’ শীর্ষক সম্মেলন শুরু হয়েছে।

শনিবার (২৮ মে) অনলাইন প্লাটফর্মে এ সম্মেলনের উদ্বোধন করা হয়। উদ্বোধনী অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি) এর সদস্য অধ্যাপক ড. মো. আবু তাহের।

প্রধান অতিথির বক্তব্যে ড. মো আবু তাহের বলেন, দেশের সকল বিশ্ববিদ্যালয়ে গুণগত শিক্ষা নিশ্চিতকরণে কাজ করে যাচ্ছে বিশ্ববিদ্যলয় মঞ্জুরি কমিশন (ইউজিসি)। এজন্য গবেষণায় বরাদ্দ বৃদ্ধি, কারিকুলাম পরিবর্তনসহ বিভিন্ন পদক্ষেপ হাতে নেওয়া হয়েছে। এছাড়া বিশ্ববিদ্যলয়গুলো শিক্ষা ও গবেষণার প্রাণ কেন্দ্র হিসেবে গড়ে তুলতে পর্যাপ্ত বাজেট বরাদ্দের উদ্যোগ নেয়া হয়েছে । শাবি শিক্ষা ও গবেষণায় উৎকর্ষতার পরিচয় দিয়ে আসছে, আশা করি আগামীতে এ ধারা অব্যহত থাকবে।

সভাপতির বক্তব্যে উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ বলেন, ‘শাবিপ্রবি বাংলাদেশের অন্যতম সেরা একটি বিশ্ববিদ্যালয়। যথাযথ ও গুণগত মান বজায় রেখে আমাদের বিশ্ববিদ্যালয়ে গবেষণা চলছে। আমাদের গবেষণায় এ বছর বরাদ্দ আরও কয়েকগুণ বৃদ্ধি হচ্ছে। আগামীতে এ ধারা অব্যহত থাকবে বলে আশাবাদ ব্যক্ত করেন উপাচার্য।

উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন পূবালী ব্যাংকের ব্যাবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা মো. শফিউল আলম খান চৌধুরী ও কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. আনোয়ারুল ইসলাম। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন শাবি গবেষণা কেন্দ্রের পরিচালক অধ্যাপক ড. এস এম সাইফুল ইসলাম এবং ভোট অব থ্যাংকস প্রদান করেন শাবি গবেষণা কেন্দ্রের সদস্য অধ্যাপক ড. এ. জেড. এম মঞ্জুর রশীদ। এসময় বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষক ও গবেষকরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, এবারের দুই দিনব্যাপী এ সম্মেলনে ১৫টি টেকনিক্যাল সেশনে ২০১৮-১৯ অর্থবছরের ৩ বছর মেয়াদী ২৬টি প্রকল্প, ২০১৯-২০ অর্থবছরের ২ বছর মেয়াদী ২০টি এডভ্যান্সড গবেষণা প্রকপ্ল ও ২০২০-২১ অর্থ বছরের ১ বছর মেয়াদী ১২৯টি প্রমোশনাল গবেষণা প্রকল্পসহ সর্বমোট ১৭৫টি গবেষণাপত্র ও প্রকল্পের ফলাফল উপাস্থাপন করা হবে।

প্লিজ সেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত
Design & Developed BY Mission It Development ltd.
x
English version