শ্রীমঙ্গলে চা শ্রমিকদের মাঝে সোয়া কোটি টাকার চেক বিতরণ

10 mins read

মৌলভীবাজারের শ্রীমঙ্গলে চা বাগানের শ্রমিকদের মাঝে এককালীন নগদ অর্থের চেক বিতরণ করা হয়েছে।
বুধবার (২৩ মার্চ) সমাজসেবা অধিদপ্তর কর্তৃক বাস্তবায়িত চা-শ্রমিকদের জীবনমান উন্নয়ন কর্মসূচির আওতায় এককালীন এসব আর্থিক অনুদানের চেক বিতরণ করেন বীর মুক্তিযোদ্ধা উপাধ্যক্ষ ড. মোঃ আব্দুস শহীদ এমপি।
উপজেলার কালাপুর ইউনিয়নের মাজদিহি চা বাগানের ৫শ’ ২৭টি শ্রমিক পরিবারের মাঝে ৫ হাজার টাকা করে ২৬ লাখ ৩৫ হাজার টাকার চেক বিতরণ করেন। এছাড়াও কালীঘাট ইউনিয়নের ফুলছড়া, খাইছড়া ও সোনাছড়া চা বাগানের ১৭শ’ ৮৫টি চা শ্রমিক পরিবারের মাঝে ৮৯ লাখ ২৫ হাজার টাকার চেক বিতরণ করা হয়। বাকি চা-শ্রমিক পরিবারের মাঝে পর্যায়ক্রমে অনুদানের অর্থ প্রদান করা হবে।
চেক বিতরণ কালে শ্রীমঙ্গল থানার অফিসার ইনচার্জ মোঃ শামীম অর রশীদ তালুকদার, উপজেলা সমাজসেবা কর্মকর্তা সোয়েব আহমেদ চৌধুরী, কালাপুর ইউনিয়নের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আব্দুল মতলিব, কালীঘাট ইউনিয়নের চেয়ারম্যান প্রানেশ গোয়ালা, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক আকরাম খান, ধর্ম বিষয়ক সম্পাদক উপরু মিয়া, শ্রীমঙ্গল প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মোহাম্মদ ইমাম হোসেন সোহেল, সাংবাদিক মামুন আহমেদ সহ আওয়ামী লীগ ও এর অঙ্গসংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
আব্দুস শহীদ এমপি বলেন, আওয়ামী লীগ সরকার ক্ষমতায় থাকলে কোন মানুষকে না খেয়ে থাকতে হয় না। অন্য সরকারের আমলে চা শ্রমিকরা তেমন কিছুই পেত না। তিনি আরও বলেন, আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর চা শ্রমিকদের বেতন বৃদ্ধি সহ নানান দাবি পূরণে সক্রিয় ভূমিকা রেখেছে। তাদেরকে স্বাবলম্বী করে তুলতে সরকারের পক্ষ থেকে এককালীন নগদ অর্থ সহ বিভিন্ন সুযোগ-সুবিধা দেয়া হচ্ছে। আগামীতে এসব সহযোগিতা অব্যাহত রাখার পাশাপাশি চা শ্রমিকদের উন্নয়নের লক্ষ্যে সরকার আরো নানামূখী কর্মসূচি হাতে নিয়েছে।

Leave a Reply

Your email address will not be published.

Latest from Blog

x
English version