//

১২ জানুয়ারী মনোনয়ন দাখিলের শেষ দিন দোয়া ও সমর্থন নিতে উঠান বৈঠক

9 mins read
নিজপাট ইউপির ৩নং ওয়ার্ডবাসীদের নিয়ে মাস্তিংহাটিতে উঠান বৈঠকের দৃশ্য।

৭ ফেব্রæয়ারী ৭ম ধাপে সিলেট বিভাগে প্রাকৃতিক সম্পাদ তৈল, গ্যাস, পাথর বালুতে ভরপুর ও পর্যটন খ্যাত জৈন্তাপুর উপজেলার সদর নিজপাট ইউনিয়নের নির্বাচন অনুষ্ঠিত হবে।

তফশীল ঘোষণার পর হতে মনোনয়ন পত্র দাখিলের দিন এগিয়ে আসার সাথে সাথে ইউনিয়ন জুড়ে চলছে চেয়ারম্যান, সদস্য ও ইউপি সদস্যাদের ওয়ার্ড ভিত্তিক সভা সমাবেশ ও উঠান বৈঠক। মনোনয়ন দাখিলের আগেই চলছে বিরামহীন প্রচার প্রচারণা। প্রার্থীরা নিজেদের যোগ্যাতা ও সামর্থ তুলে ধরে ভোটারদের সমর্থন আদায়ে চলছে ওয়ার্ড ভিত্তিক উঠান বৈঠক। এদিকে নিজপাট ইউপির নির্বাচনকে কেন্দ্র করে সিলেট বিভাগের দৃষ্টি এখন দুই মেয়াদে ভারপ্রাপ্ত চেয়ারম্যান অর্থাৎ মেম্বর দিয়ে চলে আসার ইউনিয়নের দিকে। দলীয় মনোনয়ন নিয়ে আসা নৌকার মাঝিকে টেকাতে বিএনপি সরাসরি ভোটে অংশ না নিলেও সতন্ত্রের ব্যানারে একাধিক প্রার্থীতা না দিয়ে একক প্রার্থীর করার আভ্যন্তরীণ চেষ্টা চালাচ্ছে। সব মিলিয়ে সিলেট বিভাগের মধ্যে দিন দিন গুরুত্ব পাচ্ছে জৈন্তাপুর উপজেলার ১নম্বর নিজপাট ইউপি নির্বাচনকে ঘিরে।

নির্বাচনে মনোনয়ন পত্র দাখিলের আগেই ইউনিয়ন জুড়ে শুরু হয়েছে প্রার্থীর পক্ষে বিপক্ষে প্রচার প্রচারনা। বিভিন্ন প্রাপ্ত সূত্রে জানাযায় আওয়ামীলীগ, সতন্ত্র (বিএনপি), ইসলামী আন্দোলন বাংলাদেশ এবং সতন্ত্র মিলে প্রায় ৬জন প্রার্থী মাঠে প্রচারনায় রয়েছেন। তারা হলেন মো. আব্দুল মতিন শাহিন, মো. ইন্তাজ আলী, মো. আব্দুস শুকুর, আব্দুল মালিক পাখি, মাওলানা আলিম উদ্দিন, মো. জালাল উদ্দিন লিটন। তবে ৯টি ওয়ার্ডে ব্যাপক হারে ইউপি সদস্যপদে প্রার্থীরা মনোনয়ন ক্রয় করেছেন।

Leave a Reply

Your email address will not be published.

Latest from Blog

x
English version