নোটিশ:
জৈন্তাপুর প্রতিদিন একটি অনলাইন ভিত্তিক জনপ্রিয় দৈনিক পত্রিকা । আপনাদের আশে পাশে ঘটে যাওয়া সংবাদটি আমাদের জানান । আমরা সঠিক তথ্য যাচাই করে খবর পোস্ট করবো ।জৈন্তাপুর প্রতিদিন একটি অনলাইন ভিত্তিক জনপ্রিয় দৈনিক পত্রিকা । আপনাদের আশে পাশে ঘটে যাওয়া সংবাদটি আমাদের জানান । আমরা সঠিক তথ্য যাচাই করে খবর পোস্ট করবো ।জৈন্তাপুর প্রতিদিন একটি অনলাইন ভিত্তিক জনপ্রিয় দৈনিক পত্রিকা । আপনাদের আশে পাশে ঘটে যাওয়া সংবাদটি আমাদের জানান । আমরা সঠিক তথ্য যাচাই করে খবর পোস্ট করবো ।জৈন্তাপুর প্রতিদিন একটি অনলাইন ভিত্তিক জনপ্রিয় দৈনিক পত্রিকা । আপনাদের আশে পাশে ঘটে যাওয়া সংবাদটি আমাদের জানান । আমরা সঠিক তথ্য যাচাই করে খবর পোস্ট করবো ।
শিরোনাম :
নবীগঞ্জে ইয়াবা মামলায় সাজাপ্রাপ্ত পলাতক আসামি সোহাগকে গ্রেপ্তার করেছে র‍্যাব-৯ স্ট্যাটাস দিয়ে প্রমাণ দিতে হলো, আমি বেঁচে আছি : হানিফ সংকেত ধর্মপাশায় পঞ্চম শ্রেণির এক ছাত্রীকে যৌন নিপীড়নের অভিযোগ সহকারী শিক্ষকের বিরুদ্ধে ওসমানীনগরে শাহীন ডাকাত গ্রেফতার টাঙ্গাইলের সখিপুর আসামী গ্রেফতারও ভিকটিম উদ্ধার করল পুলিশ জৈন্তাপুরে নদী ভাঙ্গনের কবলে কয়েকটি গ্রামের বাসিন্ধা চিকনাগুলের বানবাসি মানুষের মধ্যে উপজেলা চেয়ারম্যানের ত্রাণ বিতরণ হানিফ সংকেতের মৃত্যুর গুজব রাজনগরে জনশুমারি বিষয়ক অবহিতকরণ সভা শাবিপ্রবিতে স্পিকার্স ক্লাবের আয়োজনে ক্যারিয়ার বিষয়ক সেমিনার
৩ বছরে পর্যটক দেখল জৈন্তা গোয়াইনঘাটের পর্যটন কেন্দ্র গুলো

৩ বছরে পর্যটক দেখল জৈন্তা গোয়াইনঘাটের পর্যটন কেন্দ্র গুলো

মো. রেজওয়ান করিম সাব্বির, জৈন্তাপুর (সিলোট) প্রতিনিধি-

করোনা মহামারির কারণে গত দুই বছর চারটি ঈদে বন্ধ ছিল সিলেটের সকল পর্যটন ও বিনোদন কেন্দ্র গুলো। ভ্রমণ প্রিয় লোকজনকে বাধ্য হয়েই অনেকটা বাসা-বাড়িতে ঈদের আনন্দ-উচ্ছ্বাস করতে হয়েছিল। করোনা পরিস্থিতি স্বাভাবিক থাকায় কোনো বিধি নিষেধ নেই।

এ কারণেই ঘরে বসে থাকতে থাকতে হাঁপিয়ে ওঠা পর্যটকরা সিলেটে এসেছেন অনেকটা জনস্রোতের মতো। সিলেটের জাফলং জৈন্তার সকল পর্যটন কেন্দ্রই এখন লোকে লোকারণ্য। প্রকৃতিকন্যা জাফলং, লালাখাল, পান্থুমাই, ভোলাগঞ্জের সাদা পাথর আর বিছনাকান্দি সব জায়গায় পর্যটকদের ভিড় দেখা গেছে। ঈদের ছুটিতে এত পর্যটক গত তিন বছরের মধ্যে দেখা যায়নি বলে জানান স্থানীয়রা।

পর্যটকের ঢল নামায় খুশি পর্যটক নির্ভর ব্যবসায়ীরা। হোটেল-মোটেল ব্যবসায়ী, ট্যুর গাইড, পর্যটকদের ছবি তুলে সংসার চালানো আলোকচিত্র শিল্পীরা বলছেন, দীর্ঘ দুই বছর পর প্রাণ ফিরেছে সিলেটের পর্যটন কেন্দ্র গুলোতে।

প্রকৃতির টানে ছুটে আসা পর্যটকদের বাঁধ ভাঙা আনন্দ-উচ্ছ্বাসে সিলেটের পর্যটন কেন্দ্র গুলোতে অন্যরকম এক আবহের সৃষ্টি হয়েছে। ঈদের ছুটিতে দ্বিতীয় তৃতীয় দিনে মুখরিত হয়ে উঠেছে সিলেটের পর্যটন কেন্দ্র গুলো।

পাহাড়-টিলা, নদী আর পাথর প্রাকৃতিক সৌন্দর্যে ভরপুর সিলেটের গোয়াইনঘাটের জাফলং, বিছনাকান্দি, পান্থুমাই জৈন্তাপুরের সারি নদী, হরিপুরের জলাটিলা কোম্পানিগঞ্জের সাদাপাথর এবং মিঠাপানির একমাত্র জলারবন রাতার গুলের সবুজের সমারোহে পর্যটকদের ভিড় সবচেয়ে বেশি।

ঢাকার একটি বেসরকারি কলেজের প্রভাষক বলেন, দুই বছর করোনার জন্য সিলেট আসা হয়নি। এবার এসে অনেক ভালো লাগছে।
হবিগঞ্জ হতে থেকে ঘুরতে আসা বিশ্ববিদ্যালয় পড়ুয়া তারানা ইসলাম বলেন, ইচ্ছা থাকা সত্ত্বেও করোনার কারণে গত দুই বছরে সিলেট আসা সম্ভব হয়নি। ঈদে মা-বাবা, ভাই-বোনসহ পরিবারের সদস্যদের নিয়ে জাফলং এসেছি। আমার ছোট ভাই-বোনরা বাঁধ ভাঙা আনন্দ-উচ্ছ্বাস করছে।

তিনি আরও বলেন, সিলেটের বিভিন্ন স্থানে আগেও এসেছি তবে জাফলংয়ের চেহারা অনেক পরিবর্তন এসেছে। এখানে স্বচ্ছ পানির নিচে জমে থাকায় ভালো লাগছে। ভারত থেকে নেমে আসা হিমশীতল পানিতে গা ভাসিয়ে দিলে এক ধরনের রোমাঞ্চকর অনুভূতি অনুভব করা যায়।

জাফলং সাব জোনের ট্যুরিস্ট পুলিশের ইনচার্জ শেখ মো. রতন বলেন, ঈদুল ফিতর-পরবর্তী সময়ে চারদিন সাব জোনের আওতাধীন জাফলং ভোলাগঞ্জ লালাখাল সহ পর্যটন কেন্দ্র গুলোয় স্থানীয় পর্যটক সহ ২ হতে ৫ লাখ পর্যটক থাকবেন বলে ধারণা করা হচ্ছে। এজন্য পর্যটকদের নিরাপত্তায় আমরা বিশেষ ব্যবস্থা নিয়েছি ৷

এদিকে জৈন্তাপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা গোলাম দস্তগীর আহমদ বলেন, রাস্তার যান চলাচল স্বাভাবিক রাখতে এবং দূর্ঘটনা রোধে জৈন্তাপুর থানা পুলিশ সিলেট তামাবিল মহাসড়কে চোক পোষ্ট বসিয়ে নিরাপত্তা নিশ্চিত করছে ৷ এছাড়া অতিরিক্ত পুলিশ পর্যটন কেন্দ্র গুলোতে মোতায়ন রাখা হয়েছে ৷

প্লিজ সেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত
Design & Developed BY Mission It Development ltd.
x
English version