/

বাসে নারীকে উত্ত্যক্তের প্রতিবাদ করায় দুই ঢাবি ছাত্রের ওপর হামলা

8 mins read

আজ শনিবার বিকেলে বাবুবাজারে এ ঘটনা ঘটে। হামলার শিকার শিক্ষার্থীরা হলেন ইংরেজি বিভাগের ২০১৭-১৮ সেশনের বঙ্গবন্ধু হলের আবাসিক শিক্ষার্থী রিয়াজ এবং একই সেশনের সংস্কৃতি বিভাগের ছাত্র জহির উদ্দিন।
প্রত্যক্ষদর্শীরা জানান, মাওয়া থেকে ঢাকা আসার পথে বিআরটিসি বাসে আহমেদ ফয়সাল নামের এক ব্যক্তি সিটে বসা নিয়ে এক বৃদ্ধের সঙ্গে বাগ্‌বিতণ্ডায় জড়ান। একপর্যায়ে বৃদ্ধের গায়ে হাত তোলেন এবং তাঁর সঙ্গে থাকা স্ত্রী ও মেয়ের গায়ে হাত তোলেন ফয়সাল। ওই সময় এর প্রতিবাদ করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের দুই শিক্ষার্থী। পরে বাবুবাজার ব্রিজে বাস থামিয়ে ফয়সাল ও তাঁর সহযোগীরা দুই শিক্ষার্থীর ওপর হামলা চালায়।
রিয়াজ বলেন, বাসের সিটে বসাকে কেন্দ্র করে কয়েকজন যাত্রীর মধ্যে কথা-কাটাকাটি হয়। একপর্যায়ে আহমেদ ফয়সাল (আক্রমণকারী) এক বৃদ্ধের গায়ে হাত তোলেন। একসময় বৃদ্ধ বাস থেকে নেমে গেলে ফয়সাল বাসে থাকা বৃদ্ধ ব্যক্তির স্ত্রী এবং মেয়েকে উত্ত্যক্ত করতে থাকেন। এমনকি তাঁদের গায়ে হাত দেয়। আমরা তাৎক্ষণিক প্রতিবাদ করি। বাসটি বাবুবাজারে এসে থামলে হঠাৎ করে দশ-বারোজন ছেলে গাড়িতে ওঠে এবং ফয়সালসহ আমাদের মারধর শুরু করে।
এই ঘটনার একটি ভিডিও ফেসবুকে ছড়িয়ে পড়েছে। ভিডিওতে দেখা যাচ্ছে, আক্রমণকারী আহমদ ফয়সাল ও তাঁর অনুসারীরা রিয়াজ এবং জহিরকে মারধরের সময় অকথ্য ভাষায় গালাগাল করছেন।
এ ঘটনায় বংশাল কোতোয়ালি থানায় অভিযোগ করবেন বলে জানিয়েছেন রিয়াজ। তিনি বলেন, ওই ঘটনার মূল হোতা আহমেদ ফয়সাল ও তাঁর বাবা কামরুজ্জামান।

Leave a Reply

Your email address will not be published.

Latest from Blog

x
English version