শেখ রাসেল হোক আমাদের শিশুদের অনুপ্রেরণা: ইউএনও ছাতক

15 mins read

ছাতকের শ্রীকৃষ্ণপুর দিলালপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ে শেখ রাসেল কর্ণার উদ্বোধন করা হয়েছে। উপজেলার মধ্যে এই প্রথম কোন বিদ্যালয়ে শেখ রাসেল কর্ণার প্রতিষ্ঠা করা হয়।

বুধবার বিকেলে বিদ্যালয়ের একটি সু-সজ্জিত কক্ষে শেখ রাসেল কর্নার আনুষ্ঠানিক উদ্বোধন করে উপজেলা নির্বাহী কর্মকর্তা মামুনুর রহমান। এর আগে বিদ্যালয় পরিচালনা কমিটির উদ্যোগে বিদ্যালয় মাঠে অস্বচ্ছল শিক্ষার্থীদের মাঝে স্কুল ড্রেস বিতরণী ও অভিভাবক সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন, উপেজলা নিবার্হী কর্মকর্তা মামুনুর রহমান।

প্রধান অতিথির বক্তব্যে উপজেলা নির্বাহী কর্মকর্তা মামুনুর রহমান বিদ্যালয়ের উন্নয়নে তার সর্বাত্মক প্রচেষ্টা থাকবে বলে আশ্বস্থ করেন। তিনি বিদ্যালয়ের ৩০জন শিক্ষার্থীর স্কুল ড্রেস প্রদানের ঘোষনা দেন। তিনি আরও বলেন, বঙ্গবন্ধুর পুত্র শেখ রাসেল হোক আমাদের শিশুদের অনুপ্রেরণা। শেখ রাসেল ছিল বন্ধুবৎসল, গরিবদের জন্য ছিল তাঁর দরদ, মমতা। জাতির পিতার গ্রামের বাড়ি টুঙ্গিপাড়াতে যখন সে যেত তখন গ্রামের ছেলেদের জন্য সে জামা নিয়ে যেত। তাদের উপহার দিত। আজ শেখ রাসেল বেঁচে থাকলে দেশ একজন মানবদরদি মানুষ পেত। শেখ রাসেলের এই ছোট্ট জীবন আমাদের জন্য অনেক শিক্ষণীয়।

ইউএনও বাল্যবিবাহ থেকে বিরত থাকতে এবং ছেলেমেয়ে সবাইকে সমান গুরুত্ব দিয়ে লালনপালন করার জন্য অনুষ্ঠানে উপস্থিত অভিভাবকদের সচেতন করেন। বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি মোহাম্মদ আব্দুল হান্নানের সভাপতিত্বে ও শিক্ষক জুয়েল আহমদের পরিচালনায় অনুষ্ঠিত স্কুল ড্রেস বিতরণী সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, উপেজলা প্রাথমিক শিক্ষা কমর্কর্তা (ভারপ্রাপ্ত) মাসুম মিয়া, ছাতক প্রেসক্লাবের সভাপতি সৈয়দ হারুন অর রশীদ, ইউআরসি ইন্সট্রাকটর মোস্তফা আহসান হাবিব। সভায় স্বাগত বক্তব্য রাখেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাম্মদ শাখাওয়াত হোসন।

শুভেচ্ছা বক্তব্য রাখেন, স্থানীয় সাংবাদিক হাবিবুর রহমান নাছির। সভায় বিশেষ অতিথি হিসেবে ছাতক প্রেসক্লাবের অর্থ সম্পাদক বিজয় রায়, সাংবাদিক মাহবুব আলম, আমিনুল ইসলাম আজির। এ ছাড়া বীরমুক্তিযোদ্ধা মনফর আলী, স্থানীয় হাজী মছব্বির আলী, বিদ্যালয় পরিচালনা কমিটির সাবেক সভাপতি আব্দুল মছব্বির, স্থানীয় আব্দুল হামিদ, প্রভাষক মাওলানা আব্দুল রব, প্রভাষক ইয়াছিন আলী, প্রভাষক জহুর উদ্দিন প্রভাষক আব্দুর রউফ, উজিরপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক স্বপন কুমার তালুকদার, খাগহাটা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক লিয়াকত আলীসহ অভিভাবক ও শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন। সভা শেষে শিক্ষার্থীদের হাতে স্কুল ড্রেস তুলে দেন অতিথিবৃন্দ।

Leave a Reply

Your email address will not be published.

Latest from Blog

x
English version