///

সিলেটের জৈন্তাপুরে খাসিয়ার গুলিতে এক বাংলাদেশি নিহত

13 mins read

সিলেট জেলার জৈন্তাপুর উপজেলার নিজপাট গোয়াবাড়ি সীমান্ত এলাকায় ভারতের মুক্তাপুর চাঁনঘাট বস্তিতে খাসিয়ার গুলিতে বাংলাদেশি নিহত।

স্থানীয় ও পুলিশ সূত্রে জানা যায়, ২৫ ডিসেম্বর রবিবার সকাল ৭ টায় নিজ বাড়ি হতে বের হয়ে লাকড়ী কুঁড়াতে গিয়ে ভূলবশত বাংলাদেশ-ভারত সীমান্তের ১২৯৩-১২৯৪ মেইন পিলারের মধ্যবর্তী স্থানে চলে গেলে পূর্ব থেকে অৎপেতে থাকা ভারতীয় খাসিয়ারা তাকে সুপারি চুর সন্দেহ করে উদ্দেশ্য করে গুলি ছুঁড়লে ঘটনা স্থলে সে মারা যায়। মারা যাওয়ার পর চাঁনঘাট বস্তির খাসিয়ারা তাকে দা দিয়ে কুপিয়ে মৃত্যু নিশ্চিত করে ৷ পরবর্তীতে বাঁশ দিয়ে চাঙ্গা বানিয়ে অনুমান সকাল ১১টায় বাংলাদেশের ১৯ বিজিবি’র আওতাধীন সীমান্তবর্তী গোয়াবাড়ী এরলাকার সেলিম মিয়ার বাড়ীর পাশে ফেলে বলে জানান স্থানীয়রা।

বিষয়টি দেখতে পান গোয়াবাড়ী গ্রামের সেলিম মিয়া ১৯ বিজিবি’র জৈন্তাপুর সীমান্ত ফাঁড়ি ও জৈন্তাপুর মডেল থানাকে খবর দিলে বিজিবি’র সদস্যরা ঘটনাস্থলে গিয়ে স্থানীয়দের সহযোগিতায় সালামের লাশ উদ্ধার করে জৈন্তাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসে।

জৈন্তাপুর মডেল থানার অফিসার ইনচার্জ (তদন্ত) আব্দুর রব নেতৃত্বে পুলিশের টিম জৈন্তাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ছুটে যায়। এসময় হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক সালামের দেহের প্রাথমিক পর্যবেক্ষণ করে তাকে মৃত ঘোষণা করে।

নিহত ব্যক্তি জৈন্তাপুর উপজেলার নিজপাট ইউনিয়নের গোয়াবাড়ী গ্রামের মছদ্দর আলীর ছেলে সালাম মিয়া (৫৫)। তার দুই ছেলে ও দুই মেয়ে রয়েছে। তার শরীরের পিঠে ও মাথায় গুলির চিহ্ন এবং পায়ে কয়েকটি দায়ের কুপ রয়েছে।

জৈন্তাপুর মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) গোলাম দস্তগীর আহমেদ প্রতিবেদককে জানান, ঘটনার সংবাদ পেয়ে ওসি (তদন্ত) আব্দুর রব এর নেতৃত্বে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পুলিশের একটি টিম ছুটে যায়। লাশের সুরতহাল রিপোর্টকালে দেখতে পাওয়া যায় তার শরীরের পিঠে ও মাথায় গুলির চিহ্ন এবং পায়ে কয়েকটি দায়ের কুপ রয়েছে। আমরা জানতে পেরেছি সালাম মিয়া অতিক্রম করে ভারতে চলে গেলে খাসিয়ারা তাকে গুলি করে। স্থানীয়দের সহযোগিতায় বিজিবি’র সদস্যরা তাকে উদ্ধার করে জৈন্তাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসে। এবিষয়ে তার পরিবারের পক্ষ থেকে একটি অভিযোগ দায়েরের প্রস্তুতি চলছে। লাশের সুরতহাল রিপোর্ট তৈরি করে অধিকতর তদন্তের জন্য সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ময়নাতদন্তে প্রেরণের ব্যবস্থা করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published.

Latest from Blog

x
English version