রাতের অন্ধকারে জৈন্তাপুরে মুজিব শতবর্ষের নির্মানাধীন ঘর ভাংচুর, মামলা দায়ের, আটক-১, আহত-১

13 mins read

সিলেটের জৈন্তাপুরে উপজেলা নির্বাহী কর্মকর্তার সরাসরি তত্ত্বাবধানে মুজিব বর্ষের গৃহহীনদের জন্য নির্মিত ঘর রাতের অন্ধকারে ভেঙ্গে দিয়েছে একটি ভূমিখেকু পাথর খেকু চক্র। ঘটনায় থানায় লিখিত অভিযোগ দায়ের সাইট টিকাদার আমিন আহমদ।

অভিযোগ সূত্রে জানাযায়, নিজপাট ইউনিয়নের অন্তর্গত কমলাবাড়ী ও গুয়াবাড়ী গ্রামের সরকারী অর্থায়নে মুজিব নগর স্থাপনের লক্ষ্যে অসহায় গরীব মানুষদের সরকার কর্তৃক ঘর প্রদানের উদ্যোগ গ্রহন করা হয়। তারই ধারাবাহিকতায় গত ৫মাস ধরে গুয়াবাড়ী ও কমলাবাড়ী এলাকায় সরকারি খাঁস শ্রেণীর ভূমিতে জৈন্তাপুর উপজেলা নির্বাহী অফিসারের সরাসরি তত্ত্বাবধানে সাব টিকাদার আমিন আহমদ ঘর নির্মাণ কাজ করছেন। গুয়াবাড়ী ও কমলাবাড়ী এলাকায় ঘর নির্মাণ কাজ করার জন্য টিকাদারের লোকজন এবং কেয়ারটেকার উপজেলান ছাতারখাই গ্রামের মৃত আব্দুল মনাফের ছেলে নজরুল ইসলাম (৩৫) অবস্থানে পাহারায় নিয়োজিত থাকে। গত ২০ মে বৃহস্পতিবার দিবাগত রাত সাড়ে ১২টার সময় পাহাড় ও এলাকার চিহ্নিত টিলা খেকু ও পাথর খেকু চক্রের সদস্য উপজেলার গুয়াবাড়ী গ্রামের ইসলাম উদ্দিনের ছেলে আসাদ উরফে আছদ (২২), মছব্বির আলীর ছেলে সিদ্দিক মিয়া (২০), ডালিম মিয়া (৩০), মৃত আব্দুল হান্নানের ছেলে ইসলাম উদ্দিন (৫৫), মৃত কটন আলীর ছেলে মছব্বির আলী (৫৩), মানিক মিয়ার ছেলে জাহাঙ্গীর আলম(২০), এবাদ মিয়া (৪০), কমলাবাড়ী গ্রামের মৃহিব আলীর ছেলে আহাদ মিয়া (২৮) সহ অজ্ঞাত ১০/১২জন লোক দলবদ্ধ হয়ে কেয়ারটেকারকে মারধর করে এবং নির্মানাধীন ঘর ভাংচুর করে। ঘটনায় নগদ টাকা মোবাইল লুঠ করে নিয়ে যায় এবং প্রায় ১লক্ষাধিক টাকার ক্ষতি সাধন করে ভুমি ও পাথর খেকু চক্রটি। এদিকে জবরদখরকারীদের হামলায় আহত কেয়ারটেকার নজরুল ইসলাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি রয়েছেন।

টিকাদার আমিন আহমদ বাদী হয়ে জৈন্তাপুর মডেল থানায় মামলা দায়ের করেন (যাহার নং-১৬/৮৫)। এদিকে ঘটনার সংবাদ পেয়ে সরজমিন পরিদর্শন করেন জৈন্তাপুর উপজেলার নিবার্হী ম্যাজিষ্টেট ও সহকারী কমিশনার ভূমি ফারুক হোসাইন। তিনি প্রতিবেদককে জানান, সরকারী কাজে সরকারী ভূমি জবর দখল করার উদ্যেশ্যে চক্রটি হামলা করেছে। বিষয়টি উদ্বর্তন কর্তৃপক্ষকে অবহিত করা হবে।

জৈন্তাপুর মডেল থানার অফিসার ইনচার্জ গোলাম দস্তগির আহমেদ বলেন, মামলা দায়ের পর পুলিশ অভিযান পরিচালনা করে ১জনকে আটক করেছে। বাকীদের গ্রেফতারের জন্য অভিযান অব্যাহত আছে।

Leave a Reply

Your email address will not be published.

Latest from Blog

x
English version