/

তক্ষক কেনার লোভ দেখিয়ে টাকা হাতিয়ে নেওয়া চক্রের ৫ সদস্য গ্রেপ্তার

9 mins read

তক্ষক বিক্রির কথা বলে মানুষের কাছ থেকে টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে প্রতারক চক্রের পাঁচ সদস্যকে গ্রেপ্তার করেছে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) গোয়েন্দা বিভাগ (ডিবি)। গত মঙ্গলবার রাতে রাজধানীর আবদুল্লাপুর ও গাজীপুরের পূবাইলে অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়।

গতকাল বুধবার রাজধানীর মিন্টো রোডে ডিএমপির মিডিয়া সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান ডিএমপির অতিরিক্ত কমিশনার (ডিবি) এ কে এম হাফিজ আক্তার।

অভিযান পরিচালনাকারী ডিবির রমনা অঞ্চলের সহকারী কমিশনার নাজিয়া ইসলাম প্রথম আলোকে বলেন, প্রতারকেরা দু একটি তক্ষক দেখিয়ে বিভিন্ন মানুষের কাছ থেকে টাকা হাতিয়ে নিতেন। কিন্তু ওই তক্ষক কারও কাছে বিক্রি করতেন না। তাঁদের বিরুদ্ধে উত্তরা পশ্চিম থানায় মামলা হয়েছে।

গ্রেপ্তারকৃতরা হলেন, চক্রের হোতা সোয়েম আহম্মেদ ওরফে সোহেল (৩৯), এনামুল হক (২৮), হোসেন আলী (২৪), মিজানুর রহমান (৩০) ও মামুন মিয়া (৩৮)। এ সময় তাঁদের কাছ থেকে একটি গামছা, একটি প্লাস্টিকের লাঠি, নাইলনের রশি, ১টি ওয়াকিটকি ও ১টি এন্টেনাযুক্ত ফোন জব্দ করা হয়।

গোয়েন্দা কর্মকর্তা হাফিজ আক্তার বলেন, গ্রেপ্তারকৃতরা প্রাথমিক জিজ্ঞাসাবাদে বলেছেন, গাজীপুরের পুবাইলের রেইলগেইট বাঁধন সড়কে কথিত আন্তর্জাতিক মানবাধিকার গোয়েন্দা সংবাদ সোসাইটি নামে একটি অফিস আছে সোয়েম আহম্মেদের। তিনি কথিত মানবাধিকার অফিসের আড়ালে সেটিকে টর্চার সেল হিসেবে ব্যবহার করতেন।

হাফিজ আক্তার আরও বলেন, সোয়েমের সহযোগীরা তক্ষক কেনার লোভ দেখিয়ে বিভিন্ন মানুষকে অফিসে নিয়ে আসতেন। কেউ টাকা দিতে না চাইলে মারধর করে, র‍্যাবে ধরিয়ে দেওয়ার ভয় দেখিয়ে টাকা হাতিয়ে নিতেন।

Leave a Reply

Your email address will not be published.

Latest from Blog

x
English version